পাঠানকোটে চালক ছাড়াই ৮৪ কিলোমিটার ছুটল মালগাড়ি

Written by SNS February 25, 2024 1:11 pm

পাঠানকোট, ২৫ ফেব্রুয়ারি: পাঞ্জাবের পাঠানকোট স্টেশনে চালক ছাড়াই ছুটল মালগাড়ি। এইভাবে ১০০ কিমি বেগে প্রায় ৮৪ কিলোমিটার রাস্তা অতিক্রম করে ওই মালগাড়িটি। অবশেষে কাঠের গুড়ি ফেলে আটকানো হয় মালগাড়িটিকে। আজ, রবিবার চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে পাঠানকোট স্টেশনে।

পাঞ্জাবের পাঠানকোট স্টেশনের এক দিকে ঢাল রয়েছে। ফলে চালক হ্যান্ড ব্রেক টানতে ভুলে যাওয়ায় ঘটনাটি ঘটে। মালগাড়িটি আপনা থেকেই চলতে শুরু করে। প্রায় ৮৪ কিলোমিটার রাস্তা এভাবে অতিক্রম করে। অবশেষে উচ্ছি বসিতে রেলের কর্মীরা কাঠের গুঁড়ি ফেলে মালগাড়িটিকে আটকায়। ওই লাইনে কোনও ট্রেন না আসায় রক্ষে। বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচে মালগাড়িটি। রেল কর্তৃপক্ষ এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের কাঠুয়া রেলস্টেশন থেকে মালগাড়িটি দাঁড় করিয়ে চালক নেমে যান। তখন চালু ছিল ট্রেনের ইঞ্জিন। হ্যান্ড ব্রেক টানতে ভুলে যাওয়ায় চালক ইঞ্জিন ছেড়ে চলে যেতেই ট্রেনটি ছুটতে শুরু করে। ধীরে ধীরে গতি বাড়তে থাকে ওই মালগাড়ির। কাঠুয়া স্টেশন ছেড়ে নিজের মতো চলতে শুরু করে মালগাড়িটি। এরপর একের পর এক স্টেশন পেরতে শুরু করে। তখন মালগাড়ির গতিবেগ ছিল ঘণ্টায় ১০০ কিলোমিটার।

এদিকে, চালক ফিরে আসার পর কাঠুয়া স্টেশনে মালগাড়িটি না দেখতে পেয়েই হুলস্থুল পড়ে যায়। পরবর্তী সব স্টেশনগুলিতে যোগাযোগ শুরু করে কাঠুয়া স্টেশন কর্তৃপক্ষ। তত ক্ষণে ট্রেনটি ৮৪ কিলোমিটার অতিক্রম করে ফেলে। রেল কর্মীরা কাঠের গুঁড়ি, স্লিপার ফেলে মালগাড়িটিকে থামায়। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।