৮ কোটি টাকা, ১৩ কেজি সােনা সুপ্রিম কোর্টের আইনজীবীর ফ্ল্যাটে!

১৩ কেজি সােনা ও ৮ কোটি টাকা সহ পুলিশ ৬ জনকে গ্রেফতার করেছে। এই টাকা এবং সােনা কার, তা জানতে ধৃতদের দফায় দফায় জেরা করে পুলিশ।

Written by SNS New Delhi | June 15, 2021 6:40 pm

১৩ কেজি সােনা ও ৮ কোটি টাকা সহ পুলিশ ৬ জনকে গ্রেফতার করেছে। এই টাকা এবং সােনা কার, তা জানতে ধৃতদের দফায় দফায় জেরা করে পুলিশ। পরে জানা যায়, গ্রেটার নয়ডা সিলভার সিটি এলাকায় এক বিলাসবহুল ফ্ল্যাটের মালিক কিশলয় পাণ্ডে বলে ‘সুপ্রিম কোর্টের আইনজীবী’ দাবি করা এক ব্যক্তির ফ্ল্যাট থেকে এই বিপুল পরিমাণ সােনা ও টাকা চুরি গিয়েছে। তবে এই কিশলয় পাণ্ডে আদৌ আইনজীবী কিনা, তা নিয়ে পুলিশে যথেষ্ট সংশয় রয়েছে। 

কিশলয় নিজেকে সুপ্রিম কোর্টের আইনজীবী বলে দাবি করলেও আসলে তাঁর আইনের ডিগ্রিটা ভুয়াে। যদিও কিশলয় তার বিরুদ্ধে ওঠা অভিযােগ অস্বীকার করেছেন। এই চোরাই মাল এবং ফ্ল্যাট সম্বন্ধে সে কিছুই জানে না। সেপ্টেম্বর মাসে এই ফ্ল্যাট থেকে ৮ কোটি, ১৩ কেজি সােনা চুরি যায়। কিন্তু আশ্চর্যের চুরি যাওয়া জিনিস ফিরে পেতে কোনও অভিযােগই দায়ের করা হয়নি পুলিশে। আয়কর দফতরের নজরে পড়তে পারে, এই ভয়েই হয়তাে সম্পত্তির মালিক পুলিশের দ্বারস্থ হননি।

কিন্তু বিপুল পরিমাণ টাকা এবং সােনা সহ ৬ জন পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর অর্থ এবং সােনার উৎস সন্ধানে তদন্তে নামে পুলিশ। তাদের কাছ থেকে কিশলয় পাণ্ডে বলে একজনের নাম পাওয়া যায়। কারণ কিশলয়ের একজন গাড়ির চালক পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। এবং একজন নিরাপত্তা রক্ষীও ছিল।

পুলিশ তদন্তে জানতে পারে, এর আগে কিশলয় অনেক কুকীর্তির সঙ্গে জড়িত। কিশলয়ের ভূমিকা নিয়ে যখন পুলিশ সন্দেহ করছে, সেই সময় টুইটারে নিজের বক্তব্য জানায় কিশলয়। তাঁর দাবি, ১৮-১৯ বছর আগেকার একটি ঘটনা নিয়ে তাকে পুলিশ ফাঁসানাের চেষ্টা করছে। তাহলে এই বিপুল টাকা ও সােনা এলাে কোত্থেকে, সেটাই এখন রহস্যের।