ছত্তিশগড় সংঘর্ষে নিহত ৭ মাওবাদী

বস্তারের পর এমএমসি জোনেও মাও দমন অপারেশন চালিয়ে বড় সাফল্য পেল ছত্তিশগড় পুলিশ।

Written by SNS New Delhi | August 4, 2019 2:54 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

বস্তারের পর এমএমসি জোনেও মাও দমন অপারেশন চালিয়ে বড় সাফল্য পেল ছত্তিশগড় পুলিশ। মহারাষ্ট্র-মধ্যপ্রদেশ ছত্তিশগড় জোনের শেরপার ও সীগােতার জঙ্গল এলাকার রাজনন্দাগাঁওয়ে নিরাপত্তারক্ষী ও মাও সংঘর্ষে সাত মাওবাদী নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে একে ৪৭, দুটি .৩০৩ রাইফেল সহ প্রচুর আগ্নেয়াস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ডিরেক্টর জেনারেল অফ পুলিশ ডি এম অবস্থি জানান, ছত্তিশগড়ের রাজনন্দাগাঁওয়ে নিরাপত্তারক্ষী ও মাওবাদীদের গুলির লড়াই চলে। এখনও পর্যন্ত সাতটি দেহ উদ্ধার করা হয়েছে। তল্লাশি চলছে। একটি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে। এটা থেকে স্পষ্ট দু’তরফে গুলির লড়াই চলার সময়ে সিপিআই (মাওবাদী) কম্যান্ডার পর্যায়ের ক্যাডারের মৃত্যু হয়েছে। তবে দেহগুলির শণাক্তকরুণ করা হয়নি।

ডিজিপি জানান, মাওবাদীদের মহারাষ্ট্র-মধ্যপ্রদেশ-ছত্তিশগড় জোনে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের পুলিশ বাহিনী অপারেশন চালায়। গত এক বছরে বস্তারে মাওদমন অপারেশন বৃদ্ধি হওয়ায় মাওবাদীরা মহারাষ্ট্র-মধ্যপ্রদেশ-ছত্তিশগড় জোনে সরে যাচ্ছিল। আমরাও এই জোনে অপারেশন চালানাে শুরু করেছি। সফলও হলাম।

সকাল থেকে মাওদমন অপারেশন চালিয়ে সাত মাওবাদীকে নিকেশ করা হয়েছে। বলা বাহুল্য, এটা ছত্তিশগড় পুলিশের বড় সাফল্য। মাওবাদীরা বস্তার থেকে সরে এমএমসি জোন গঠন করেছে। ওই তিন রাজ্যের সীমান্ত লাগােয়া জেলাগুলােয় মাওবাদীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছিল। এদিকে সপ্তাহের গােড়ায় বস্তার জেলায় তিন মহিলা সহ সাত মাওবাদীকে হত্যা করা হয়। তারা মাওরাজ পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে জঙ্গলের মধ্যে শিবির তৈরির চেষ্টা করছিল।