ওড়িশা পুলিশের কাছে আত্মসমর্পণ ৩ মাওবাদীর

সক্রিয় মাওবাদীদের মধ্যে ৩ জন ওড়িশা পুলিশের কাছে আত্মসমর্পণ করে থেকে স্পষ্ট আন্দাজ করা যায় ওই অঞ্চলে মাওবাদী আন্দোলন বড়সড় ধাক্কা খেল।

Written by SNS Odisha | August 18, 2021 9:39 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

ঝাড়খন্ড, ওড়িশা ও ছত্তিশগড়ের সীমান্ত এলাকায় সক্রিয় মাওবাদীদের মধ্যে ৩ জন ওড়িশা পুলিশের কাছে আত্মসমর্পণ করে থেকে স্পষ্ট আন্দাজ করা যায় ওই অঞ্চলে মাওবাদী আন্দোলন বড়সড় ধাক্কা খেল।

বিজাপুর থানার অন্তর্গত একটি গ্রামের এরিয়া কমিটি সদস্য লকমা মারভি ওরফে লক্ষণ, কিশতারান লিমিটসের অন্তর্গত কমলপদ গ্রামের এরিয়া কমিটি সদস্য গঙ্গা মারকামি ওরফে নীতীশ ওরফে সেনদ্রা, ডুলাড গ্রামের সুকা সােদি ওরফে নবীন ওড়িসার পুলিশ প্রধানের কাছে গিয়ে আত্মসমর্পন করেন।

আত্মসমর্পনকারীরা ওড়িশা স্টেট কমিটি অফ সিপিআই (মাওবাদী)’র কান্দামাল-কালাহান্ডি-বৌদ্ধ-নয়াগড় ডিভিশনের আওতায় কোরাঙ্গা-মহানদী সংযুক্ত এরিয়া কমিটির সদস্য। আত্মসমর্পনের পর মাওবাদীরা জানিয়েছে, ওড়িশার মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে আত্মসমর্পন করাটাই শ্রেয় বলে মনে হয়েছে।

আমরা সমাজের মূলস্রোতে ফিরে আসতে চাই। শুধু তাই নয়, খােদ মুখ্যমন্ত্রী বলেছেন মাওবাদীরা উন্নয়নমুখী উদ্যোগের অংশ হতে পারে, আমরা নিজেরাও দেশের উন্নয়নের অংশ হতে চাই। ওড়িশা পুলিশ সুপার অভয় বলেন, উত্তর কান্ধামাল ও সংশ্লিষ্ট এলাকায় মাও আন্দোলন একটা ধাক্কা খেল।