মহারাষ্ট্র পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর হাতে নিহত ৪ মাওবাদী

Written by SNS March 19, 2024 3:35 pm

গড়চিরোলি, ১৯ মার্চ – লোকসভা ভোটের মুখে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর হাতে নিহত চার মাওবাদী। নিহতরা মাওবাদী তেলেঙ্গানা স্টেট কমিটি অফ মাওয়িস্ট দলের সদস্য বলে পুলিশ মূত্রে খবর।  তেলেঙ্গানা সীমান্ত থেকে মহারাষ্ট্রে ঢোকার ছক কষেছিল মাওবাদীরা।  গড়চিরোলি এলাকায় মহারাষ্ট্র পুলিশের সঙ্গে গুলির লড়াই চলাকালীন চার মাওবাদী নিহত হয়। 

 
সম্ভাব্য মাওবাদী হামলা রুখতে বড়সড় সাফল্য পেল মহারাষ্ট্র পুলিশ। লোকসভা নির্বাচনের মুখে মাওবাদীরা হামলার ছক কষেছিল বলে পুলিশ সূত্রে খবর। তেলেঙ্গানা স্টেট কমিটি অফ মাওয়িস্ট দলের সদস্য এই চার মাওবাদী।  এদের মধ্যে ২ জনের মাথার দাম ঘোষণা করা হয়েছিল ৩৬ লক্ষ টাকা। মূত্রের খবর, সোমবার পুলিশ জানতে পারে আসন্ন লোকসভা নির্বাচনে সময় নাশকতামূলক কার্যকলাপ চালানোর উদ্দেশে গড়চিরোলিতে ঢুকেছে মাওবাদীদের দল।  কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশ তল্লাশি অভিযান শুরু করে। 
 
মঙ্গলবার সকালে কোলামার্কা পাহাড় থেকে পাঁচ কিলোমিটারের মধ্যে এসপিএস রেপনপল্লীর কাছে তল্লাশি অভিযান চালালে অপরদিকে থেকে মাওবাদীরা গুলি চালাতে শুরু করে।  পাল্টা গুলি চালায় বাহিনীও। এরপর বাহিনীর তরফে চিরুনি তল্লাশি শুরু হয়।  তল্লাশিতে চার মাওবাদীর দেহ উদ্ধার হয়। তাদের কাছ থেকে উদ্ধার হয় একটা একে ৪৭ , একটি কার্বাইন ও ২টি দেশি পিস্তল। পাশাপাশি উদ্ধার হয় মাওবাদ সংক্রান্ত বইও।
 
 চার মাওবাদীর পরিচয়ও পুলিশ প্রকাশ্যে এনেছে। এরা হল কুমুর ভীম মাঞ্চেরিয়াল, ডিভিসিএম মাঙ্গটু, কুরসাং রাজু, কুদিমেত্তা ভেঙ্কটেশ।