তামিলনাড়ুুর তাপবিদ্যুৎ কেন্দ্রের বয়লারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪, জখম ১৩

তামিলনাড়ুর তাপবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে চারজনের। জখম হয়েছেন ১৩ জনেরও বেশি।

Written by SNS Chennai | July 2, 2020 4:27 pm

তামিলনাড়ুুর তাপবিদ্যুৎ কেন্দ্রের বয়লারে ভয়াবহ বিস্ফোরণ। (Photo: Twitter | @nitiksha0502)

তামিলনাড়ুর তাপবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে চারজনের। জখম হয়েছেন ১৩ জনেরও বেশি। বুধবার সকালে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে ১৮০ কিলোমিটার দূরে কুড়ালোর জেলায় নিয়েভেলি লিগনাইট করপোরেশন তাপবিদ্যুৎ কেন্দ্রের বয়লারে বিরাট বিস্ফোরণ হয়। সে সময় সেখানে কাজ করছিলেন কয়েকজন কর্মী।

জানা গিয়েছে, বয়লারের দ্বিতীয় ধাপে বিস্ফোরণটি হয়েছে। ঘটনাস্থলেই মৃত্যু হয় অন্তত চারজনের। জখম হয়ে হাসপাতালে ভর্তি হন ১৩ জন। আহতদের এনএলসি লিগনাইট হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাস্থলে রয়েছেন দমকলের আধিকারিকরা।

তাপবিদ্যুৎ কেন্দ্রের এক আধিকারিক জানিয়েছেন, আহতদের সবাইকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যখন বিস্ফোরণটি ঘটে সে সময় বয়লার সক্রিয় ছিল না। গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। গত দু’মাসে এই নিয়ে দ্বিতীয়বার বয়লারে বিস্ফোরণ ঘটলো। গত মে মাসে বয়লারে অগ্নিদগ্ধ হন আটজন কর্মী। আহতদের মধ্যে নিয়মিত কর্মীদের পাশাপাশি ঠিকা কর্মীরাও ছিলেন।

এই কোম্পানি ৩৯৪০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে। যেখানে বিস্ফোরণটি হয় সেখানে ১৪৭০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হত। ২৭ হাজার কর্মী কাজ করেন এই কেন্দ্রে। তাদের মধ্যে ১৫ হাজার ঠিকা কর্মী। এর আগে মঙ্গলবার ইরানের রাজধানী তেহরানের উত্তরে এক মেডিকেল ক্লিনিকে জোরালো বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত হয়। আহত হন ৬ জন। বিবিসি সুত্রে ১৯ জনের মৃত্যুর কথা বলা হয়েছে।