ভারতীয় গণতন্ত্রের ‘কালাে অধ্যায়’ বিজেপি’র ঔদ্ধত্যের ১০০ দিন: রাহুল গান্ধি

রাহুল গান্ধি বলেন, গত একশ দিন ধরে আন্দোলনকারীদের সঙ্গে কি ধরনের ব্যবহার করা হচ্ছে, সমগ্র দেশবাসী জানেন- বলা ভালাে অহংকারী বিজেপির ঔদ্ধত্যের ১০০ দিন পূরণ হল।

Written by SNS New Delhi | March 7, 2021 12:28 pm

রাহুল গান্ধি (Photo: IANS/AICC)

কৃষক আন্দোলন নিয়ে ফের কেন্দ্রের শাসক দলকে একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেন, গত একশ দিন ধরে আন্দোলনকারীদের সঙ্গে কি ধরনের ব্যবহার করা হচ্ছে, সমগ্র দেশবাসী জানেন- বলা ভালাে অহংকারী ভারতীয় জনতা পার্টির ঔদ্ধত্যের ১০০ দিন পূরণ হল। 

ভারতীয় গণতন্ত্রের কালাে অধ্যায় বলে মন্তব্য করে রাহুল গান্ধি বলেন, কৃষক ইউনিয়নের নেতারা শহরের সীমান্তে লাগাতার ১০০ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন- আন্দোলনও শক্তিশালী হচ্ছে। 

তিনি টুইট করে লেখেন, “অন্নদাতারা তাদের অধিকারের দাবি নিয়ে আন্দোলন চালাচ্ছে। কেন্দ্র তাদের ওপর অন্যায় করছে।” 

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধিও টুইট করে লেখেন, “সর্দার বল্লভাই প্যাটেল, নেহরু, লাল বাহাদুর শাস্ত্রী ও গান্ধিজীর দেখানাে পথে দেশের অন্নদাতারা ১০০ দিন ধরে আত্মসম্মান ও অধিকারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। ভারতীয় জনতা পার্টির অহংকার ও ঔদ্ধত্যের একশ দিন, কৃষকদের সঙ্গে অন্যায়ের ১০০ দিন পূর্ণ হল।” 

কংগ্রেস মুখপাত্র পবন খেরা বলেন, আন্দোলনকারী কৃষকরা সাহসিকতার সঙ্গে সমস্ত ধরনের বিরুদ্ধ পরিস্থিতি সম্মুখীন হচ্ছেন- একদিন দু’দিন নয়, ১০০ দিন ধরে তারা সমস্ত রকমের পরিস্থিতির মুখােমুখি হয়েও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। 

তিনি বলেন, “কেন্দ্রের সরকার ও মােদি পন্থী সংবাদ মাধ্যমগুলাের যাবতীয় অপমান তারা সাহসিকতার সঙ্গে মুখােমুখি করছে।