দিল্লিতে গার্ডেনরিচের ছায়া, দোতলা বাড়ি ভেঙে মৃত ২

Written by SNS March 21, 2024 3:35 pm

দিল্লি, ২১ মার্চ: গার্ডেনরিচের ছায়া এবার রাজধানী দিল্লির বুকে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি দোতলা বাড়ি। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও একজন। গতকাল বুধবার মাঝরাতে কবীর নগরের ওয়েলকাম এলাকায় এই ঘটনাটি ঘটেছে। বর্তমানে সেখানে উদ্ধার কাজ চলছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরনো ওই দোতলা বাড়ির নিচের তলায় একটি জিন্সের কারখানা ছিল। সেখানেই গতকাল রাতে কাজের শেষে ঘুমাচ্ছিলেন কর্মীরা। আচমকা বাড়িটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ধ্বংস স্তূপের নিচে চাপা পড়েন ঘুমিয়ে থাকা শ্রমিকরা। ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়। আরও একজনকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থা খুবই আশঙ্কাজনক। মৃত দুই জনের নাম আরশাদ (৩০) ও তৌহিদ (২০)। ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্মী(এনডিআরএফ), পুলিশ ও দমকলের কর্মীরা।

উল্লেখ্য, ওই বাড়িটি বহু পুরনো। সেটি ব্যবহারের অনুপযুক্ত ছিল। ওপরের তলায় কেউ বসবাস করত না। বিপজ্জনক জেনেও কোনও অনুমতি ছাড়াই বাড়ির নিচের তলায় একটি পোশাকের কারখানা ভাড়া দিয়েছিলেন বাড়ির মালিক। এই ঘটনায় অভিযুক্ত বাড়ির মালিকের খোঁজে তল্লাশি শুরু করেছে দিল্লি পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।