জেলের ভিতর থেকে তাঁকে ফাঁসানোর চক্রান্ত করছে কে? শান্তনুর বয়ানে নয়া রহস্য 

Written by SNS March 11, 2023 4:53 pm
কলকাতা, ১১ মার্চ — জেলের ভিতর থেকে কে তাঁকে ফাঁসানোর চেষ্টা করছে ? এর উত্তর এদিন অধরাই থেকে গেল। শনিবার ব্যাঙ্কশাল আদালতে ঢোকার আগে  নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডির হাতে ধৃত হুগলির যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় দাবি করলেন  “আমি নির্দোষ। আমাকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে। আমি কিচ্ছু (টাকা) নিইনি।” তাঁর আরও দাবি, জেলের ভিতরে থাকা লোকজনই তাঁকে ফাঁসাচ্ছে। তবে এ বিষয়ে কারও নাম করেননি তিনি।

শুক্রবার রাত ১২টা নাগাদ  হুগলির তৃণমূল যুবনেতা শান্তনুকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করে ইডি। বিকেলের পর থেকেই তাঁকে গ্রেফতার করার প্রক্রিয়া শুরু হয়েছিল। শুক্রবার সকালে ইডির তলবে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছিলেন শাসকদলের যুবনেতা তথা হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু। দিনভর জেরার পর রাতে তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
শুক্রবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছন শান্তনু। তার পর থেকেই দফায় দফায় তাঁকে জেরা করেন ইডি আধিকারিকরা। নিয়োগ দুর্নীতিতেই ধৃত তৃণমূলের আর এক যুবনেতা কুন্তল ঘোষের বয়ানের ভিত্তিতেও শান্তনুকে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে এই প্রথম নয়। এর আগেও একাধিক বার শান্তনুকে ডেকে পাঠিয়ে নিয়োগ দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। কখনও তাঁকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেছেন ইডির আধিকারিকেরা। কখনও বা তাঁর কাছ থেকে সম্পত্তির নথি চাওয়া হয়েছে। এর আগে তল্লাশি হয়েছে তাঁর বাড়িতেও।