রামনবমী কাণ্ডে ঘটনার সূত্রপাত কিভাবে ? তদন্তে সিআইডি

Written by SNS April 1, 2023 3:42 pm
হাওড়া ,১ এপ্রিল — গত ২৯ মার্চ রামনবমীর মিছিল ঘিরে যে অশান্তি সৃষ্টি হয়েছিল হাওড়ার শিবপুরে ।সেই শিবপুরের ঘটনা খতিয়ে দেখতে,এবং পরিস্তিতি কিভাবে উত্তপ্ত হল তা জানতে হাওড়া সিটি পুলিশের কাছ থেকে তদন্তভার নিল রাজ্য পুলিশের CID ।  
রামনবমীতে যে সংঘাতের সৃষ্টি হয়েছিল তার জেরে অশান্তি রুখতে শেষমেশ ১৪৪ ধারা জারি করা হয়েছিল শুক্রবার।শনিবার সেই ধারা অল্প বিস্তর জারি ছিল। কাজি পাড়া থেকে হাওড়া ময়দান পর্যন্ত জিটি রোড সংলগ্ন রাস্তার দু’পাশে ধীরে ধীরে খুলছে দোকানপাট। জিটি রোডে যান চলাচল স্বাভাবিক। এলাকায় এলাকায় মোতায়েন রয়েছে পুলিশবাহিনী। বিভিন্ন এলাকা ঘুরে দেখছেন হাওড়া পুলিশের পদস্থ কর্তারা।
 
 এই ঘটনায় মূলত সিআইডি যে যে বিষয় গুলির ওপর নজর দেবে সেগুলি হলো কী থেকে অশান্তির সূত্রপাত? কীভাবে আগ্নেয়াস্ত্র নিয়ে শোভাযাত্রায় ঢুকে পড়েছিল দুষ্কৃতী? অন্য রুটে কেন ঢুকেছিল শোভাযাত্রা? কোন কোন পুলিশের উপর কী কী দায়িত্ব ছিল? সেদিন বন্দুক নিয়ে মিছিলে কেউ কীভাবে অংশ নিল, কারা তারা, কারা অশান্তির মূলে, অশান্তি আটকাতে পুলিশই বা কী ভূমিকা নেয়, কী ব্যবস্থা ছিল পুলিশের তরফে, তা খতিয়ে দেখবে সিআইডি। সিআইডির উচ্চপদস্থ কর্তারাও ঘটনাস্থলে যাবেন খতিয়ে দেখতে।