প্রজাতন্ত্র দিবসে ছয় পরিচালককে নিয়ে চমক বিবেক অগ্নিহোত্রীর 

Written by SNS January 27, 2023 5:11 pm
মুম্বই,২৭ জানুয়ারী — কথায় আছে ‘যদি হয় সুজন , তেঁতুল পাতায় নয়জন’। তবে ৯ জন না হলেও একই ছবিতে যুক্ত হলেন ৬ জন পরিচালক।প্রজাতন্ত্র দিবসে বড়সড় চমক দিলেন বলিউডে এর বিবেক অগ্নিহোত্রী। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ নির্মাতার ঝুলিতে এ বার এক নয়, একাধিক নায়কের গল্প। ছবির নাম ‘ওয়ান নেশন’.  পাঁচ জন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক একজোট হবেন এই ছবিতে। পরিচালকদের তালিকায় বিবেকের সঙ্গে রয়েছেন, প্রিয়দর্শন, ডক্টর চন্দ্র প্রকাশ দ্বিবেদী, জন ম্যাথিউ মাথান, মাজু বোহারা এবং সঞ্জয় পুরান সিং চৌহান।
ছবিতে প্রত্যেক পরিচালকের ভুমিকা কি হবে তা এখনও স্পষ্ট নয়। তবে  চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে নিজের টুইটার হ্যান্ডলে দুটি ছবি শেয়ার করে বিবেক লিখেছেন, “ ছয় জাতীয় জন জাতীয় পুরস্কারজয়ী, ভারতের ইতিহাসের এমন কিছু নেপথ্য নায়কের কথা বলবেন যাঁরা এই দেশকে শতবর্ষ ধরে ঐক্যবদ্ধ রাখতে নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন”।

ছবিটি প্রযোজনা করবেন বিষ্ণু বর্ধন ইন্দুরি এবং হিতেশ ঠক্কর। বর্তমানে বিবেক তাঁর স্ত্রী পল্লবী জোশী, অনুপম খের এবং ‘কানতারা’ তারকা সপ্তমী গৌড়া অভিনীত ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’-এর শুটিংয়ে ব্যস্ত।

২০২২ সালে মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ বিতর্কের কেন্দ্রে থাকার পর অস্কারেও প্রতিযোগিতায় শামিল হয়, যদিও মনোনয়ন পায়নি।