ফের হিংসা মণিপুরে , গুলির লড়াইয়ে মৃত ৩ , টুইট মমতার   

Written by SNS August 18, 2023 3:56 pm

ইম্ফল, ১৮ আগস্ট – ফের অশান্তির আগুন ছড়িয়ে পড়ল মণিপুরে। গত কয়েকদিনে অশান্তির আঁচ কিছুটা থিতিয়ে এলেও শুক্রবার ভোরে নতুন করে হিংসা ছড়ায়, যার জেরে মৃত্যু হয় ৩ জনের। শুক্রবার সকালে মণিপুরে নাগা-অধ্যুষিত উখরুল জেলায় দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গুলির লড়াই শুরু হয়। নিখোঁজ হয়ে যায় কুকি অধ্যুষিত থোয়াই গ্রামের তিন বাসিন্দা। পরে ওই তিন জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। কুকি সংগঠনগুলির দাবি, মেইতেইরা খুন করেছে ওই তিন জনকে। নতুন করে যাতে অশান্তি ছড়িয়ে না পড়ে,  সেজন্য ওই গ্রামে অতিরিক্ত সেনা পাঠানো হয়েছে। মৃতদের তিন জনই যুবক। তাঁদের নাম জামখোগিন হাওকিপ, থাঙখোকাই হাওকিপ এবং হ্যালেনসন বাইতে।

জেলা সদর উখরুল শহর থেকে প্রায় ৪৭ কিলোমিটার দূরে অবস্থিত কুকি আদিবাসীদের থাওয়াই কুকি গ্রামে এই ঘটনা ঘটে।  শুক্রবার ভোর রাতে সশস্ত্র দুর্বৃত্তরা উখরুল জেলায় তিন প্রতিরক্ষা কর্মীর উপর গুলি চালায়।  ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।  
মণিপুরের ঘটনা নিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  টুইটে তিনি লেখেন ,’ মণিপুরে লাশের স্তূপ।  শুক্রবার ভোরে উখরুলে নতুন করে হিংসার ঘটনায় তিনজন নিহত হন। ৩ মে থেকে কমপক্ষে ১৯০ জনের মৃত্যু হয়েছে।  ফাঁপা ভাষণের সময় পেরিয়ে গেছে। মনিপুর শুধু শুনতে চায় না , তাদের আরও কিছু প্রাপ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি – যাঁরা নিহত হয়েছেন তাঁদের রক্তে আপনার হাত রঞ্জিত। ‘

।