চলে গেলেন নুক্কড়-এর ‘খোপড়ি’ 

Written by SNS March 15, 2023 3:57 pm

মুম্বই, ১৫ মার্চ — ৭১ বছর বয়েসে না ফেরার দেশে পাড়ি দিলেন অভিনেতা সমীর কক্কড়। তাঁকে অবশ্য লোকে ‘খোপড়ি’ বলেই বেশি চেনে। আটের দশকে দূরদর্শনের বিখ্যাত ধারাবাহিক নুক্কড়-এর ‘খোপড়ি’কে কার না মনে আছে। সেই খোপড়ি ওরফে অভিনেতা সমীর কক্কড় বুধবার ভোর ৪.৩০ মুম্বইয়ে মারা গেলেন ।

জানা গেছে, গতকাল সকালে অভিনেতার আচমকাই শ্বাসকষ্ট শুরু হয়। তাঁর বাড়িতেই চিকিৎসককে খবর দেওয়া হলে তিনি হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। সেই মতো মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান এই অভিনেতাকে। আজ ভোর রাতে মাল্টি অরগ্যান ফেলিওর হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেতা সমীর কক্কড়। অভিনেতাকে মুম্বইয়ের বরিভালি-তে দাহ করা হয়।আটের দশকে দূরদর্শনে ‘নুক্কড়’ নামের ধারাবাহিকে তাঁর অভিনীত খোপড়ি চরিত্রটি যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। এরপর চার দশক ধরে একটানা ছবি, টেলিভিশন এবং নাটকে অভিনয় করেন সমীর। তবে মাঝখানে অভিনয় থেকে বেশ কিছুদিন দূরেই ছিলেন তিনি। কেরিয়ার থেকে বিরতি নেওয়ার আগে সঞ্জীবনী ধারাবাহিকে এবং ‘জয় হো’ ছবিতে তাঁকে শেষবার দেখা যায়।

নুক্কড় ধারাবাহিকের পাশাপাশি সমীরের কেরিয়ারের অন্যতম একটি সফল ধারাবাহিক ‘সার্কাস’। এছাড়াও ‘শ্রীমান-শ্রীমতি’, ‘মণিরঞ্জন’ এবং ‘আদালত’ ধারাবাহিকেও তাঁকে অভিনয় করতে দেখা গেছে। ‘হাসি তো ফাঁসি’, ‘পুষ্পক’, ‘শাহেনশাহ’ ছবিতেও বিভিন্ন চরিত্রে তাঁকে দেখা গেছে । পাশাপাশি, সম্প্রতি, অ্যামাজন প্রাইমে মুক্তিপ্রাপ্ত ছবি ‘ফরজি’, জি ফাইভের ‘সানফ্লাওয়ার’ এবং সুধীর মিশ্র পরিচালিত ‘সিরিয়াস ম্যান’-এও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে এই বর্ষীয়ান অভিনেতাকে।