ইউক্রেনের আকাশ জুড়ে ভিনগ্রহীদের যান ! ধন্দে বিজ্ঞানীরাও 

Written by SNS September 17, 2022 11:08 am

কিয়েভ, ১৭ সেপ্টেম্বর–  ভিনগ্রহী ও তাদের যান নিয়ে ধরিত্রীবাসীদের কৌতুহলের শেষ নেই।  বহু সময় বহু মানুষ দাবি করেছেন তারা ভিনগ্রহীদের যান বা ইউএফও।  এবার যুদ্ধরত কিয়েভের আকাশে নাকি সেরকম যান দেখা গেছে! সেই যান ছেয়ে গেছে ‘আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্টস’ (ইউএফও)। মিনিটে মিনিটে আকাশে দেখা যাচ্ছে উড়ন্ত চাকি । আবার নিমেষে মিলিয়েও যাচ্ছে। ইউক্রেনের ন্যাশনাল অ্যাকাডেমি অব সায়েন্সের জ্যোতির্বিজ্ঞানীরা এই খবর দিয়েছেন।

ভিনগ্রহের প্রাণী আছে না নেই, এ নিয়ে তর্ক বিতর্কের শেষ নেই। ভিন্‌গ্রহীদের নিয়ে নানা ছবিও হয়ে গিয়েছে। কিন্তু আদতে এর অস্তিত্ব আছে কি না তা নিয়ে বিস্তর সংশয় রয়েছে। তবে মাঝেমধ্যেই খবর শোনা যায়, আকাশে ভেসে বেড়াতে দেখা গিয়েছে অদ্ভুত যান। যেগুলিকে ভিনগ্রহীদের যান বা ইউএফও বলে দাবি করা হয়েছে। আচমকা ইউক্রেনের আকাশে এমন ইউএফও দেখা যাওয়ায় ফের জল্পনা তুঙ্গে উঠেছে।

ইউক্রেনের জ্যোতির্বিজ্ঞানীরা বলছেন, কিয়েভের আকাশে ছেয়ে গেছে এমন ইউএফও। প্রতি সেকেন্ডে তাদের গতি ৩ থেকে ১৫ ডিগ্রি। বিজ্ঞানীরা বলছেন, এই অদ্ভুত দেখতে যানগুলো মাঝে মাঝে আকাশে উদয় হচ্ছে আবার সেকেন্ডের মধ্যে অদৃশ্য হয়ে যাচ্ছে। ভিডিওতে তাদের ঠিকমতো ধরা যাচ্ছে না। ইউক্রেনের আকাশে ইউএফও নিয়ে বিশ্বজুড়েই হইচই শুরু হয়ে গেছে।