চলন্ত ট্রেনে ওঠার  সময় আরপিএফ আধিকারিকের তৎপরতায় প্রাণে বাঁচলেন ট্রেন যাত্রী  

Written by SNS September 28, 2022 2:14 pm
হাওড়া,২৮ সেপ্টেম্বর —অসাবধানতায় চলন্ত ট্রেনে উঠতে গিয়ে নিজের প্রাণে ঝুঁকি নিয়ে ফেললেন এক যাত্রী।ট্রেনে ওঠার আগেই চলতে শুরু করে দিয়েছে ট্রেন  প্ল্যাটফর্ম ছেড়ে এগিয়ে যাওয়া সেই ট্রেন  ধরতে গিয়ে  পা পিছলে ট্রেন এবং প্ল্যাটফর্মের  মাঝের ফাঁকে পড়ে গেলেন  তিনি। গা শিউরে ওঠা সেই ঘটনার পুরোটা ধরা পড়েছে স্টেশনে লাগানো সিসিটিভি ক্যামেরায়।
ঘটনাটি সোমবার বিকেলে হাওড়া স্টেশনের  নিউ কমপ্লেক্সের ১৮ নম্বর প্ল্যাটফর্মে ঘটেছে । সেই সময় স্টেশন থেকে ছেড়ে এগিয়ে যাচ্ছিল আপ পুরুলিয়া এক্সপ্রেস। তাতে উঠবেন বলেই প্ল্যাটফর্ম বরাবর ছুটে চলেছিলেন এক ব্যক্তি। কাছাকাছি আসতেই চলন্ত ট্রেনের দরজার হ্যান্ডল ধরে উপরে ওঠার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু সেটা করতে গিয়েই পিছলে যান তিনি। সঙ্গে সঙ্গেই ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝে রেললাইনে ঢুকে যান ওই যাত্রী।তবে দুই আরপিএফ আধিকারিকের বুদ্ধি এবং তৎপরতায় প্রাণ বাঁচে ওই যাত্রীর।
চোখের সামনে এমন ঘটনা দেখে শিউরে ওঠেন স্টেশনে উপস্থিত যাত্রীরা ।  দুর্ঘটনার সময় ১৮ নম্বর প্ল্যাটফর্মে ডিউটিতে ছিলেন অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর এ কে যাদব এবং এ কে আকেলা। সঙ্গে সঙ্গে তাঁরা ছুটে যান ওই যাত্রীর কাছে। হাত ধরে তাঁকে টেনে প্ল্যাটফর্মে তোলেন তাঁরা।