পুলিশের গুলিতে শেষ ২৮ লাখি দুই নেত্রীর  

Written by SNS April 22, 2023 5:04 pm

ভোপাল, ২২ এপ্রিল– দুই মাথার দাম ২৮ লক্ষ। দুজনেই মহিলা। তবে মোটেই দয়া-মায়ায় ভরা নয়। তারা দু’জনেই মধ্যপ্রদেশের ত্রাস। মধ্যপ্রদেশের বালাঘাটে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল দুই মাওবাদী নেত্রীর। মহারাষ্ট্র সীমানাবর্তী এলাকায় শুক্রবার রাতে সিপিআই(মাওবাদী)-র গেরিলা বাহিনীর সঙ্গে পুলিশের সংঘর্ষে সুনীতা এবং সরিতা নামে ওই দুই মাওবাদী নেত্রীর মৃত্যু হয় বলে বালাঘাটের পুলিশ সুপার সমীর সৌরভ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন।

সমীর জানান, নিহত সুনীতা ছত্তীসগঢ় সীমানাবর্তী এলাকায় সক্রিয় ভোরামদেও কমিটির কমান্ডার ছিলেন। সরিতা ছিলেন বালাঘাটের লাগোয়া মধ্যপ্রদেশের মান্ডলা জেলার খাটিয়া-মোচা এরিয়া কমিটির সদস্য। মাওবাদী গেরিলা বাহিনীর ভিস্তার দলমে সক্রিয় ছিলেন তিনি। পুলিশ সুপার বলেন, ‘‘নিহত দুই মাওবাদী নেত্রীর উপরে ১৪ লক্ষ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়েছিল।’’

পুলিশের তরফে জানানো হয়েছে, নিহতদের কাছ থেকে রাইফেল, কার্তুজ, বিস্ফোরক এবং নকশাল পত্রপত্রিকা উদ্ধার করা হয়েছে। মধ্যপ্রদেশের বালাঘাট ও মান্ডলা জেলার কানহা ব্যাঘ্রপ্রকল্প, ফেন অভয়ারণ্য এবং লাগোয়া ছত্তিসগঢ়ের ভোরামদেও অভয়ারণ্য সংলগ্ন এলাকায় বেশ কিছু দিন ধরেই মাওবাদী ‘সক্রিয়তার’ খবর আসছে বলে পুলিশ সূত্রের দাবি। শুক্রবারের ঘটনার পরে ওই এলাকাগুলি জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছে।