ইমরানকে গ্রেফতারে পুলিশকে বাধা সমর্থকদের, রণক্ষেত্র লাহোরের জামানপার্ক

Written by SNS March 15, 2023 2:50 pm

লাহোর, ১৫ মার্চ — পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করতে গেলে পুলিশ বাহিনীর সঙ্গে তাঁর দলের কর্মী ও সমর্থকদের সংঘর্ষ হয়। মঙ্গলবার বিকেলের এই সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। লাহোরে জামান পার্ক এলাকায় ইমরানের বাড়িতে পুলিশ যাওয়ার পর কর্মী-সমর্থকেরা পথ অবরোধ করলে সংঘর্ষ শুরু হয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার বেলা সাড়ে তিনটে নাগাদ জামান পার্কে ইমরানের বাড়ির সামনে আসে পুলিশ। তখন সেখানে ছিলেন ইমরানের দল পিটিআইয়ের কয়েক শ কর্মী-সমর্থক। পুলিশ ইমরানকে গ্রেপ্তারে বাড়ির ভেতর যেতে চাইলে কর্মী-সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে।

এ সময় পুলিশ ইমরানের সমর্থকদের লাঠিপেটা শুরু করে। তাঁদের ছত্রভঙ্গ করতে জলকামান ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে পুলিশ সদস্যদের সঙ্গে ইমরানের সমর্থকদের সংঘর্ষ শুরু হয়। প্রত্যক্ষদর্শীরা বলছেন, সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। এর মধ্যে ইমরানের সমর্থক ছাড়া পুলিশও আছে।

এর আগে আদালতের নির্দেশে ইমরানকে গ্রেপ্তার করতে গতকাল সোমবার লাহোরে আসে ইসলামাবাদ পুলিশ। নানা অভিযোগে ইমরানের বিরুদ্ধে পাকিস্তানের বিভিন্ন শহরে একাধিক মামলা করা হয়েছে। এর মধ্যে তোষাখানা ছাড়া অন্য মামলাগুলোয় তাঁকে গ্রেপ্তারের আদেশ বাতিল করেছে আদালত।