আত্মঘাতী বিস্ফোরণ আফগানিস্তানের রাজধানী কাবুলে, বলি ৬

Written by SNS March 27, 2023 6:48 pm
কাবুল, ২৭ মার্চ –  ফের আত্মঘাতী বিস্ফোরণ আফগানিস্তানের রাজধানী কাবুলে। বিস্ফোরণের বলি ৬ জন। সোমবার সকালে আফগানিস্তানের বিদেশ মন্ত্রকের কাছে একটি অফিসের সামনে আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। ঘটনায় কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়, গুরুতর জখম হন বেশ কয়েকজন। এই নিয়ে গত তিন মাসে ২ বার আফগান বিদেশ মন্ত্রকের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটল।

আফগান বিদেশ মন্ত্রকের মুখপাত্র আবদুল নাফি তাকোর সোমবার দুপুরে টুইট করে আত্মঘাতী বিস্ফোরণের খবর নিশ্চিত করেন। টুইটারে তিনি জানান, বিদেশ মন্ত্রকের কাছে একটি বিজনেস  সেন্টারের সামনে বিস্ফোরণ ঘটে। আফগান সেনাবাহিনী হামলাকারী ব্যক্তিকে চিহ্নিত করেছে। সে নিজের শরীরেই বিস্ফোরক বহন করছিল। সেই বিস্ফোরকের জেরেই বিস্ফোরণ ঘটে।

কাবুল পুলিশ সূত্রে জানা যায়, আফগান সেনাবাহিনী হামলাকারীকে লক্ষ্য করে। এরপরই সে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এই বিস্ফোরণে মৃত ৬ জনই সাধারণ নাগরিক বলে বিদেশ মন্ত্রক সূত্রে জানা গেছে।  গুরুতর আহত হন অন্তত ১২ জন।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, হঠাৎই জোরালো আওয়াজে গোটা এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের তীব্রতা ছিল খুবই বেশি। অনেকদূর থেকেও বিস্ফোরণের আওয়াজ শোনা যায়। তবে সমস্ত সরকারি ভবন এবং অফিসগুলি সুরক্ষিত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।এই আত্মঘাতী বিস্ফোরণের দায় কোনও জঙ্গি সংগঠন এখনও পর্যন্ত স্বীকার করেনি।