দ্বিতীয় বর্ষের ছাত্রের বিরুদ্ধে অপমান, তাচ্ছিল্য করার অভিযোগ তুলে আত্মহত্যার চেষ্টা মেডিক্যালের প্রথম বর্ষের ছাত্রীর

Written by SNS February 23, 2023 3:36 pm

দ্বিতীয় বর্ষের এক ছাত্রের বিরুদ্ধে অপমান ও তাচ্ছিল্য করার অভিযোগ তুলে আত্মহত্যার চেষ্টা মেডিক্যালের প্রথম বর্ষের ছাত্রীর।  তেলেঙ্গানার ওয়ারাঙ্গল জেলায়  বুধবার ঘটনাটি ঘটে। ওই ছাত্রীকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করেন তাঁর সহকর্মীরা। দ্রুত তাঁর চিকিৎসা শুরু করা হয় । প্রাথমিক ভাবে চিকিৎসকরা অনুমান, কোনও ওষুধ বা ইঞ্জেকশন নিজের শরীরে ঢুকিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন ওই ছাত্রী। ছাত্রীর শারীরিক  অবস্থা সঙ্কটজনক হওয়ায় হায়দরাবাদের একটি সরকারি হাসপাতালে স্তানান্তরিত করা হয়।

পুলিশ সূত্রে খবর, দ্বিতীয় বর্ষের এক ছাত্রের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেছেন ওই ছাত্রী। অভিযোগ, ওই মেডিক্যাল ছাত্র প্রথম বর্ষের ছাত্রীর বিরুদ্ধে সমাজমাধ্যমে বেশ কয়েকবার আপত্তিকর মন্তব্য লেখেন। এই নিয়ে খুবই মানসিক চাপে ভুগছিলেন ওই ছাত্রী। শেষে তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নেন।
মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ জানায়, ঘটনার তদন্ত করতে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক ভাবে এটি একটি আত্মহত্যার চেষ্টা মনে করা হলেও তদন্তের পর আসল তথ্য পাওয়া যাবে। ছাত্রী সুস্থ হলে তাঁর বয়ান নেওয়ার পরই প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।