শেষ পাতে ছাড়কে হেনস্থা বলেই অভিযোগ সোহমের

Written by SNS February 9, 2023 4:45 pm

কলকাতা, ৯ ফেব্রুয়ারি-– ১০ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা থাকলেও সেন্সর সার্টিফিকেটের অভাবে মুক্তি পেল না ‘লাল সুটকেসটা দেখেছেন?’ আর এই মুক্তি না পাওয়াতেই তোপ দাগলেন ছবির প্রযোজক-অভিনেতা সোহম চক্রবর্তী। ‘সোহম’স এন্টারটেনমেন্ট’-এর তরফে জানানো হয়েছে ছবির বেশ কিছু সংলাপ এবং গান নিয়ে আপত্তি ছিল বোর্ড কর্তৃপক্ষের। কিন্তু এই পরিবর্তনও করার পরেও এল না সেন্সরের ছাড়পত্র। তার ফলে বিশ বাঁও জলে ছবির মুক্তি।

যদিও শেষ পাতে সেন্সর ছাড় দেওয়াকে হেনস্থা বলেই অভিযোগ করেছেন সোহম। অভিনেতা সোহম জানিয়েছেন, “সেন্সর বোর্ডের কর্তৃপক্ষের অনেক রকমের বক্তব্য ছিল। যা আমার খুবই অযৌক্তিক মনে হয়। ছবির প্রদর্শনীর পর একমাত্র এক জন ব্যক্তিই সমস্যা তৈরি করেন। ছবিতে রাধে রাধে বলা যাবে না, কৃষ্ণের নাম নেওয়া যাবে না। ওভারডোজ় এবং হ্যালুসিনেশন শব্দ দু’টি ব্যবহার করা যাবে না। তবুও তাঁদের কথা মতো আমরা সব পরিবর্তন করেছি। শুধু তা-ই নয়, বিশেষ ভাবে উল্লেখ করা আছে, এখানে কোনও ভাবেই মাদকজাত দ্রব্যের প্রচার করা হয়নি।” তা হলে ছবি কি এখন মুক্তি পাবে না?

সোহমের কথায়,  ‘বৃস্পতিবার সকালে জানা গিয়েছিল অনলাইনে ছাড়পত্র ইস্যু করা হয়েছে। সেই ছা়ড়পত্র মুক্তির আগের দিন এখন এল। এই ধরনের হেনস্থার কী মানে? আমি সত্যিই বুঝতে পারছি না। আমি ‘কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক’-এর অন্দর থেকে খবর পেয়েছি যে, বলা হয়েছে সোহম চক্রবর্তী যে হেতু তৃণমূল বিধায়ক, তাই এই ছবির মুক্তি যেন আটকে দেওয়া হয়।” 

সোহমের দাবি, আমার মনে হয় রাজনীতির কারণেই এই হেনস্থা করা যায়। তিনি বলেন, “আমার ছবিতে সৌরভ চক্রবর্তী, প্রদীপ ধর অভিনয় করছেন। তাঁরা তো দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

কারও রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হতে পারে। সিনেমা থেকে রাজনীতিকে দূরে রাখাই আমাদের লক্ষ। তার পরেও যদি এমন ঘটনা ঘটে তা হলে তা খুবই দুর্ভাগ্যজনক।” শুধু সোহম নয়, এই ছবিতে নায়িকা হিসাবে দর্শক দেখবেন সায়নী ঘোষকে। যিনি আবার তৃণমূলের যুবনেত্রীও।