ত্রিপুরায় রথে আগুন লেগে মর্মান্তিক মৃত্যু ছয় পুণ্যার্থীর, আহত কমপক্ষে ১৫ জন

Written by SNS June 28, 2023 8:22 pm

আগরতলা , ২৮ জুন – ত্রিপুরায় রথে আগুন লেগে মর্মান্তিক মৃত্যু ছয় পুণ্যার্থীর। আহত কমপক্ষে ১৫ জন। ত্রিপুরার উনকোটি জেলার কুমারঘাটে বুধবার বিকেলে উল্টোরথ যাত্রার সময় এই দুর্ঘটনা ঘটে। রথ টানার সময় রথের চূড়া বৈদ্যুতিক তার স্পর্শ করে , রথটিতে আগুন লেগে যায়।এই ঘটনায় ৬ জনের মৃত্যু হয় এবং ১৫ জন আহত হন বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

পিটিআই সূত্রে খবর, উল্টোরথ যাত্রা উপলক্ষে প্রচুর দর্শনার্থী কুমারঘাটে জড়ো হন। প্রায় হাজারেরও বেশি মানুষ লোহার তৈরি ওই রথের দড়ি ধরে টানছিলেন। তখন ১৩৩ কিলোভোল্টের বৈদ্যুতিক তার রথের চূড়া স্পর্শ করলে দুর্ঘটনা ঘটে যায় ।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টুইটারে তিনি লেখেন, ‘‘কুমারঘাটে উল্টোরথ টানার সময় একটি মর্মান্তিক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েক জন দর্শনার্থী প্রাণ হারিয়েছেন। অনেকে আহত হয়েছেন। এই ঘটনায় আমি গভীর ভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি। এই কঠিন সময়ে রাজ্য সরকার নিহত এবং আহতদের পাশে থাকবে।’’ এরপর তিনি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হন। 

ত্রিপুরার এআইজি আইন শৃঙ্খলা জ্যোতিষ্মান দাস চৌধুরী পিটিআইকে জানান, ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়েছে। ১৫ জন দগ্ধ হন। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।