শিমলা পুরনিগমের জয় কর্ণাটক নিয়ে আশা জাগাচ্ছে হাত শিবিরের ‘এবার কর্ণাটকের পালা’, বলছেন রাহুল গান্ধি 

Written by SNS May 5, 2023 6:37 pm

শিমলা, ৫ মে — দ্বিতীয় জয় কংগ্রেসের। ১০ বছর বাদে শিমলা দখল করল কংগ্রেস। হিমাচল প্রদেশের বিধানসভার পর শিমলার পুরনিগমও দখলে চলে এল কংগ্রেসের। এই জয় যে কর্ণাটকের আসন্ন বিধানসভা নির্বাচনে প্রভাব ফেলবে তা নিয়ে আশাবাদী হাত শিবির।

৩৪ আসনের শিমলা পুরনিগমে ২৪ আসন জিতেছে কংগ্রেস। বিজেপির দখলে গিয়েছে মাত্র ৯টি আসন। শিমলায় খাতা খুলেছে সিপিএমও। একটি আসনে জিতেছে তারা। তাৎপর্যপূর্ণভাবে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি হিমাচলে খাতা খুলতে পারেনি। ৩৪ আসনের মধ্যে ২১টিতে প্রার্থী দিয়েছিল তাঁরা। কিন্তু কোনওটিতেই জয় আসেনি।

এই পুরনিগমের জয় নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন হাত শিবিরের একেবারে শীর্ষস্তরের নেতারা। খোদ রাহুল গান্ধি টুইট করে বলছেন,”শিমলার এই সাফল্যের জন্য কংগ্রেসের সিংহহৃদয় কর্মীদের অভিনন্দন। হিমাচল প্রদেশ সরকার মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করেছে। সেকারণেই শিমলাবাসী কংগ্রেসের উপর আস্থা রেখেছে। এবার কর্ণাটকে দেওয়া পাঁচটি আশ্বাস পূরণের পালা।” প্রিয়াঙ্কা গান্ধিও টুইট করে বলেছেন,”শিমলার পরিশ্রমী কংগ্রেস কর্মীদের শুভেচ্ছা। কর্ণাটকেও কংগ্রেস উন্নয়নের গ্যারান্টি দিয়েছে। কর্ণাটকবাসীর কাছে আমাদের আবেদন বড় সংখ্যাগরিষ্ঠতা দিয়ে কংগ্রেসের সরকার গড়ুন।”

কর্ণাটকের নিরবাচনের আর ঠিক দিন পাঁচেক বাকি। তার আগে আগে শিমলার এই জয় নিঃসন্দেহে কংগ্রেসকে বাড়তি অক্সিজেন দেবে। জাতীয় রাজনীতির নিরিখে কর্ণাটকের এই নির্বাচন ভীষণই গুরুত্বপূর্ণ। আর সেটা মাথায় রেখেই সম্ভবত কংগ্রেস নেতারা শিমলার জয়কে কর্ণাটকের সঙ্গে জুড়ে দিতে চাইছেন।