আরিয়ানকে গ্রেফতারকারী সমীর ৪১০০০ একর জমির মালিক 

Written by SNS May 19, 2023 6:00 pm

মুম্বই, ১৯ মে– এককালে তিনি সৎ আধিকারিক হিসেবেই পরিচিত ছিলেন । ২০০৮ সালের ‘ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিস’ বা আইআরএস ক্যাডারের এই অফিসার কর্মজীবনে কাজ করেছেন এনআইএ, এয়ার ইন্টেলিজেন্সের মত নামী সংস্থায়। কিন্তু সেই সৎ আধিকারিক যে এতো দুর্নীতিতে যুক্ত তা কে জানত। সিবিআই তদন্ত হতেই বেরিয়ে এসেছে একের পর এক দুর্নীতি। আদতে মাদক দমন শাখা এনসিবির মুম্বই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে নিজেই নানা দুর্নীতিতে অভিযুক্ত! যার মধ্যে রয়েছে আরিয়ান খানকে ফাঁসানো থেকে আটকাতে শাহরুখ খানের কাছে ২৫ কোটি টাকা ঘুষ চাওয়ার অভিযোগও !

এবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে সিবিআইয়ের এক রিপোর্টকে নিয়ে প্রকাশিত খবর, ২০১৭ সাল থেকে ২০২১ সালের মধ্যে সমীর ওয়াংখেড়ে ছ’বার বিদেশ-ভ্রমণ করেছেন। গিয়েছেন ব্রিটেন, পর্তুগাল, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও মালদ্বীপে। অথচ দাবি করেছেন, তিনি এই বাবদ ৮.৭৫ লক্ষ টাকা খরচ করেছেন। যাতে বিমানভাড়ার টাকাও পুরোটা ওঠে না!

এছাড়াও দাবি করা হয়েছে, সমীর ওয়াংখেড়ে নানা বহুমূল্য বস্তুর মালিক। যার মধ্যে রয়েছে বিদেশী ব্র্যান্ডের ঘড়ি, মুম্বইতে চারটি ফ্ল্যাট এবং ৪১,০০০ একরেরও বেশি জমি। এর মধ্যে একটি ‘রোলেক্স’ হাতঘড়ির দাম নাকি প্রায় ২২ লক্ষ টাকা। যা সমীর কিনেছিলেন ১৭ লক্ষ টাকায়। তাঁর বিয়ের আগেও সমীর একটি ফ্ল্যাট কিনেছিলেন যার দাম প্রায় ১ কোটি ২৫ লক্ষ টাকা! এই টাকার উৎস কী, সেই নিয়েও ধোঁয়ায় সিবিআই।

এদিকে ‘আয়কর’ নথি বলছে, সমীর ও তাঁর স্ত্রীর আয় বছরে ৪৫ লক্ষ ৬১ হাজার ৪৬০ টাকা। এই আয়ের প্রেক্ষিতে এত বহুমূল্য সম্পত্তি কীভাবে তাঁর কাছে এল, হিসেব মেলাতে পারছে না সিবিআই। যাতে আরও ঘনীভূত হয়েছে সন্দেহ।