ছেলেকে সরল, মৃতাকে কাঁচা দুধের সঙ্গে তুলনা করে জেলে আরএসএস নেতা

Written by SNS September 30, 2022 11:26 am
দেরাদুন, ৩০ সেপ্টেম্বর–
যেকোন ধরণের মৃত্যুই দুঃখের। আর সেই মৃত্যু নিয়ে কেউ যদি আপত্তি জনক মন্তব্য করে তাহলে তা সত্যিই আরো বদ দুঃখের। ঠিক এমনটাই করেছেন উত্তরাখণ্ডে এক আরএসএস নেতা। বিজেপি নেতার ছেলের রিসর্টে ১৯ বছরের তরুণী অঙ্কিতা ভাণ্ডারীর দেহ উদ্ধার নিয়ে তোলপাড় রাজনীতি। তারমধ্যেই অঙ্কিতা সম্পর্কে ফেসবুকে আপত্তিজনক মন্তব্য করে গ্রেফতার হল এক আরএসএস নেতা। তার নাম বিপিন কর্নওয়াল।

ফেসবুকে একটি পোস্টে সঙ্ঘের এই সক্রিয় সদস্য লিখেছিল, ‘অঙ্কিতার মৃত্যুর জন্য ওর বাবা-দাদা দায়ী। আমার ছেলে সহজ-সরল, তারা কেন মেয়েকে ছেড়ে দিয়েছিলেন?’ এই প্রশ্ন তুলেই থেমে থাকেনি সঙ্ঘের ওই নেতা। সে আরও লিখেছিল, ‘অঙ্কিতা কাঁচা দুধ। একটা ক্ষুধার্ত বিড়ালের সামনে যদি দুধ রেখে দেওয়া হয় যা হওয়ার তাই হয়েছে!”

এই পোস্ট নিয়ে দেহেরাদুনের রাইওয়ালা থানায় মামলা দায়ের করেন সমাজকর্মী বিজয়পাল রাওয়াত। তাঁর অভিযোগ ছিল, এই মন্তব্য শুধু মৃতার প্রতি অসম্মান নয়, সামগ্রিকভাবে মহিলাদের প্রতি দৃষ্টিভঙ্গির সমস্যা। এই ধরনের মন্তব্য মহিলাদের সামাজিক নিরাপত্তাকে তো নষ্ট করবেই সেই সঙ্গে হিংসায় ইন্ধন জোগাবে।

অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেয় দেহেরাদুন পুলিশ। গ্রেফতার করে বিপিনকে।একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে তার বিরুদ্ধে। বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

বিজেপি নেতা বিনোদ আর্যর ছেলে পুলকিত আর্য অঙ্কিতা খুনের মূল অভিযুক্ত। জানা গিয়েছে, অঙ্কিতাকে দেহ ব্যবসার জন্য জোর করেছিল পুলকিত। রাজি না হওয়ায় ধর্ষণ করে খুন করা হয় তাঁকে।