‘রাহুল গান্ধী রাষ্ট্র ও হিন্দুদ্রোহী’, সাভারকর বিতর্কে তোপ হিমন্ত বিশ্বশর্মার

Written by SNS November 18, 2022 5:37 pm

ভদোদরা, ১৮ নভেম্বর– সাভারকর বিতর্কে এবার ঝাঁপালেন হিমন্ত বিশ্বশর্মা। রাহুল গান্ধিকে ‘রাষ্ট্র ও হিন্দুদ্রোহী’ বলে তোপ দেগেছেন অসমের মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, রাহুল গান্ধির নেতৃত্ব ও রাজনৈতিক দূরদর্শীতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

শুক্রবার রাহুলের মন্তব্যের পালটা দিয়ে গুজরাটের কচ্ছে এক মিছিলে হিমন্ত বলেন, “ভারতের ইতিহাস কিছুই জানেন না রাহুল গান্ধী। তিনি রাষ্ট্র ও হিন্দুদ্রোহী। মানুষ ঠিক এর বদলা নেবে।” প্রাক্তন কংগ্রেস সভাপতির রাজনৈতিক দূরদর্শীতা নিয়ে প্রশ্ন তুলে হিমন্ত আরও বলেন, “গুজরাটে নির্বাচন হতে চলেছে আর রাহুল দাক্ষিণাত্যে ঘুরে বেড়াচ্ছেন। যখন হিমাচল প্রদেশে ভোট থাকে তখন তিনি কেরল যান।”

সম্প্রতি বিনায়ক দামোদর সাভারকরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাহুল। তিনি দাবি করেন, ব্রিটিশদের সহায়তা করেছিলেন সাভারকর। প্রতারণা করেছিলেন গান্ধি, নেহরুদের সঙ্গে। গুজরাট নির্বাচনের প্রাক্কালে প্রাক্তন কংগ্রেস সভাপতির এই মন্তব্য ঘিরে বিতর্ক ঘনিয়েছে। সাভারকরের নাতি রঞ্জিৎ সাভারকর ও শিব সেনা সাংসদ রাহুল শেওয়ালে ইতিমধ্যেই মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। পালটা কংগ্রেস নেতা দাবি করেছেন, মহারাষ্ট্র সরকার পারলে তাঁর ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধ করে দেখাক।

উল্লেখ্য, আগামী ডিসেম্বর মাসে গুজরাট বিধানসভার নির্বাচন। তার আগেই বাকযুদ্ধে মেতেছে কংগ্রেস ও বিজেপি। এবারও মেরুকরণকে কেন্দ্র করেই ভোট হতে চলেছে বলেই মনে করছেন অনেকে। হিন্দুত্ব আইকন সাভারকরের প্রসঙ্গ টেনে রাহুল গান্ধি নিজেই সেই তত্ত্বেই সিলমোহর দিয়েছেন বলে দাবি বিষসলেশকদের একাংশের।