ফের ‘পয়গম্বর’ বিতর্ক, গ্রেফতার তেলেঙ্গানার বিজেপি বিধায়ক

Written by SNS August 23, 2022 5:34 pm

bjp leader raja singh

হায়দারাবাদ, ২৩ আগস্ট—  ফের পয়গম্বরকে নিয়ে বিতর্ক। ফের সেই বিজেপি। বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার পর এবার তেলেঙ্গানার বিজেপি বিধায়ক টি রাজা সিং। পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তার হলেন টি রাজা সিং। মঙ্গলবার সকালেই রাজার বাসভবন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বক্তব্যকে সমর্থন করে একটি ভিডিও প্রকাশ করেছিলেন রাজা। সেই ভিডিও ঘিরেই উত্তেজনা তৈরি হয়। পুলিশের নানা দপ্তর ঘিরে বিক্ষোভ দেখান মুসলিম ধর্মাবলম্বীরা। তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, রাজার বিরুদ্ধে এহেন অভিযোগ আনা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই রাজাকে গ্রেপ্তার করা হয়।

রাজা জানিয়েছেন, স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকিকে কটাক্ষ করেই ভিডিওটি তৈরি করেছিলেন তিনি। অন্য কাউকে আঘাত করার উদ্দেশ্য ছিল না তাঁর। জানা গিয়েছে, কিছুদিন আগেই নূপুর শর্মা যে বিতর্কিত মন্তব্য করেছিলেন, ভিডিওতে তারই পুনরাবৃত্তি করেছেন রাজা। 

সোমবার এই ভিডিওটি প্রকাশ্যে আসার পরেই হায়দরাবাদের পুলিশ কমিশনারের অফিসের সামনে বিক্ষোভ শুরু হয়। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার দায়ে রাজাকে অবিলম্বে গ্রেপ্তার করা হোক, এই দাবি করেন বিক্ষোভকারীরা। মঙ্গলবার সকালেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। 

দু’বারের বিধায়ক রাজার বিরুদ্ধে আগেও অশান্তিতে উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে। গত শুক্রবারও কমেডিয়ান মুনাওয়ার ফারুকির শোয়ে প্রায় পঞ্চাশ জন সমর্থককে সঙ্গে নিয়ে বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন রাজা। পুলিশি তৎপরতায় অবশ্য সেই শো নির্বিঘ্নে শেষ হয়। আপাতত রাজার ভিডিওটি পরীক্ষা করে দেখছেন পুলিশ আধিকারিকরা।