সংসদে ঝাঁপ কাণ্ডে ‘পাস’ দেওয়া বিজেপি সাংসদ প্রতাপ সিমহার ভাই গ্রেফতার!

Written by Sunita Das December 31, 2023 5:57 pm

বেঙ্গালুরু, ৩১ ডিসেম্বর– গত বছর ১৩ ডিসেম্বর সংসদের ভিতরে দর্শকদের বসার গ্যালারি থেকে রং বোমা হাতে দুই যুবকের ঝাঁপ কাণ্ডে উত্তাল হয়ে উঠেছিল দেশ। সেই ঘটনায় সংসদে সুরক্ষায় গাফিলতির যেমন প্রশ্ন ওঠে তেমনই ওই যুবকদের সংসদে ঢোকার পাস হাসিল করা নিয়েও বড়োসড়ো প্রশ্ন তোলে বিরোধী শিবির। জানা যায়, মহীশূরের বিজেপি সাংসদ প্রতাপ সিমহাই অভিযুক্তদের ভিতরে ঢোকার জন্য পাসের বন্দোবস্ত করে দিয়েছিলেন। সেই প্রতাপের ভাই বিক্রম সিমহাকে এবার গ্রেফতার করা হল।

ভাইয়ের গ্রেফতারি নিয়ে মুখ খুলতে গিয়ে কর্নাটকের এক মন্ত্রী মধু বাঙ্গারাপ্পার বিরুদ্ধে ৬.৫ কোটি টাকার চেক বাউন্সের অভিযোগের প্রসঙ্গ তুলে এনেছেন বিজেপি সাংসদ প্রতাপ।

অন্যদিকে, পাশ কাণ্ডে প্রতাপের দাবি, অনুপ্রবেশকারী দুই যুবকের মধ্যে একজনের বাবা তাঁর লোকসভা কেন্দ্রের বাসিন্দা। তাঁর অনুরোধেই ছেলেকে সংসদের ভিতরে ঢোকার জন্য ‘পাস’ দিয়েছিলেন তিনি। এ ব্যাপারে ইতিমধ্যেই প্রতাপের বয়ান রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

বেআইনিভাবে কোটি কোটি টাকার গাছ কেটে ফেলার অভিযোগে কর্নাটকের বন দফতরের দায়ের করা মামলায় অরগানাইজড ক্রাইম স্কোয়াড অফ সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা গ্রেফতার করেছেন বিক্রমকে। তাঁর বিরুদ্ধে বন দফতরের অনুমতি ছাড়াই হাসান জেলার ১২৬টি গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে যেগুলির সম্মিলিত মূল্য কোটি টাকারও বেশি।

শুধু গাছ কাটাই নয়, সেগুলি পাচারও করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। বিক্রমের বিরুদ্ধে এই অভিযোগ ওঠার পর থেকেই তাঁকে খুঁজে বেড়াচ্ছিল বন দফতর। কিন্তু সকলের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন বিক্রম। শেষমেশ একটি যৌথ অভিযানে বেঙ্গালুরু থেকে তাঁকে পাকড়াও করেছেন সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ এবং বন দফতরের আধিকারিকরা।