গান্ধি পরিবার নয়, দেশের সুনাম মােদির জন্যই, মত বরুণের

প্রথম দফার ভােট গ্রহণ শুরু হতে আর মাত্র ৪ দিন বাকি। রাজনৈতিক দলগুলির প্রচার প্রক্রিয়া তুঙ্গে রয়েছে, সেই সঙ্গে একে অপরকে আক্রমণের পালা চলছে। তবে এসবের মাঝেই মােদির প্রশংসায় পঞ্চমুখ হলেন বরুণ গান্ধি।

Written by SNS April 9, 2019 9:29 am

বরুণ গান্ধি (Photo: IANS)

দিল্লি – প্রথম দফার ভােট গ্রহণ শুরু হতে আর মাত্র ৪ দিন বাকি। রাজনৈতিক দলগুলির প্রচার প্রক্রিয়া তুঙ্গে রয়েছে, সেই সঙ্গে একে অপরকে আক্রমণের পালা চলছে। তবে এসবের মাঝেই মােদি’র প্রশংসায় পঞ্চমুখ হলেন বরুণ গান্ধি।

রবিবার উত্তরপ্রদেশের এক জনসভায় দাড়িয়ে তিনি বলেন, ‘নরেন্দ্র মােদি দেশের জন্য যে সুনাম এনে দিয়েছেন তা তাঁর পরিবার (গান্ধি) করতে পারেনি। বাজপেয়ী প্রসঙ্গে বলতে গিয়ে তাঁর বক্তব্য, প্রয়াত অটলবিহারী বাজপেয়ী এক সাধারণ পরিবার থেকে উঠে এসেছিলেন, কিন্তু চরম দারিদ্রতা কী জিনিস তা তিনি কখনও দেখেননি। কিন্তু মােদিজি একটি ভাষণ গরিব পরিবার থেকে উঠে এসেছেন প্রধানমন্ত্রী হিসেবে তিনি দেশকে যেভাবে বিশ্ব দরবারে পৌঁছে দিয়ে সুনাম এনে দিয়েছেন, তা আমার পরিবারের আজ অবধি কেউ করতে পারেননি’। তিনি আরও বলেন, ‘গত পাঁচ বছর ধরে মােদিজির বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযােগ নেই। যার পরিবার বলে কিছুই নেই তিনি আবার দুর্নীতি করবেন কার জন্য! এই মানুষটা শুধুমাত্র দেশের জন্য বেঁচে রয়েছেন। তাঁর প্রধান চিন্তা দেশকে নিয়ে। আর তাঁর লক্ষ্য যেনতেন প্রকারে দেশকে ভালাে রাখা’।

উল্লেখ্য, লােকসভা নির্বাচনে তিনি উত্তরপ্রদেশের পিলভিট আসন থেকে দাঁড়াচ্ছেন বলে খবর পাওয়া গিয়েছে। গেরুয়া শিবিরের সঙ্গে একটা চাপা সংঘাত থাকলেও মােদির বিরদ্ধে একটিও কটু কথা বলতে তিনি রাজি নন। প্রসঙ্গত, বহু বছর ধরে এই লােকসভা আসন থেকে মা মানেকা গান্ধি লড়ে আসছেন কিন্তু এবার বরুণ লড়ছেন। 

অন্যদিকে সুলতানপুর আসন থেকে গান্ধি পরিবারের অন্যতম পুত্রবধু মানেকা লড়ছেন বলে জানা গিয়েছে। কয়েকদিন আগে একটি বেসরকারি চ্যানেলকে দেওয়া সহকারে মানেকা বলেন, যতই চেষ্টা করুন, ‘গান্ধিজি’ কখনও প্রধানমন্ত্রী হতে পারবেন না। হ্যা, এখন যদি কোনও রাহুল ক্যারিশ্মার বিষয় থাকে তাহলে অবশ্য বলতে পারি না। তবে এখানে রাহুল গান্ধিকে গান্ধিজি বলে সম্বােধন করে মানেকা ঠিক কী বিষয়ে বার্তা দিতে চেয়েছিলেন সে বিষয়ে অবশ্য ঝেড়ে কাশেননি।