মহারাষ্ট্রের স্মৃতি উস্কে নয়ডায়, ১৪ তলা থেকে ভেঙে মৃত্যু ৪ শ্রমিকের 

Written by SNS September 15, 2023 3:55 pm

নয়ডা, ১৫ সেপ্টেম্বর — মহারাষ্ট্রের পর নয়ডা। ঠিক একইরকম বাহ্বর ফের লিফট ভেঙে পড়ে মর্মান্তিক দুর্ঘটনা। উত্তরপ্রদেশের নয়ডায় একটি নির্মীয়মাণ বিল্ডিংয়ে ১৪ তলা থেকে হঠাৎ করেই ভেঙে পড়ে একটি লিফট। তাতেই এখনও পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে ।

ঘটনাটি ঘটেছে গ্রেটার নয়ডার গৌর সিটির কাছে আম্রপালি ড্রিম ভ্যালি ফেজ ২ হাউসিং সোসাইটিতে। সেখানে নতুন বিল্ডিং তৈরির কাজ চলছিল। নির্মাণ সামগ্রী নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করা হচ্ছিল ওই লিফটটি। কিন্তু শুক্রবার সকালে ৯ জনকে নিয়ে ১৪ তলা থেকে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে লিফটটি। তাতেই মৃত্যু হয়েছে ৪ জনের । আহত আরও ৫ শ্রমিক। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ইতিমধ্যেই।

উল্লেখ্য, গত সপ্তাহে মহারাষ্ট্রের ঠাণেতেও একই রকম একটি দুর্ঘটনা ঘটেছিল। রবিবার সন্ধ্যায় এটি নির্মীয়মান বহুতলে ভেঙে পড়ে একটি লিফট। ঘটনার সময় এই অভিশপ্ত লিফটে ছিলেন ৬ জন নির্মাণকর্মী। চাপা পড়ে তখনই মৃত্যু হয় তাঁদের।

স্থানীয় জেলাশাসক মণীশ ভার্মা জানিয়েছেন, আপাতত দুর্ঘটনাগ্রস্ত লিফটের মধ্যে কেউ আটকে নেই। কী করে লিফটটি ভেঙে পড়ল তার কারণ জানা যায়নি। 

জানা গেছে, ঠাণের গোধবুন্দার রোডে ৪০ তলার একটি বহুতল নির্মাণের কাজ চলছিল। প্রায় শেষের পথে ছিল ওই বহুতল নির্মাণের কাজ। জলছাদ করা হচ্ছিল বহুতলটিতে। প্রতিদিনের মতোই নিয়মমাফিক কাজ সেরে লিফটে চেপে নীচে নামছিলেন নির্মাণকর্মীরা। সেই সময়ে লিফটের ভিতরে ছিলেন ৬ জন। আচমকা কিছু বুঝে ওঠার আগেই হুড়মুড় করে ভেঙে পড়ে লিফটটি। ৪০ তোলা থেকে লিফটি ছিড়ে সোজা এসে পরে নিচে। লিফটের ভিতরে থাকা ওই ৬ কর্মীর সঙ্গে সঙ্গেই মৃত্যু হয়।

পুলিশের মতে, লিফটটি তৈরির সময়েই কিছু ত্রুটি ছিল।তার ফলেই এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে।