২৫২ কোটির দায়েই আত্মহত্যা নীতিন দেশাইয়ের

Written by SNS August 3, 2023 4:47 pm

মুম্বই: বলিউডের অন্যতম আর্ট ডিরেক্টর ও প্রোডাকশন ডিজাইনার নীতীন চন্দ্রকান্ত দেশাইয়ের মৃত্যু ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছিল জানান জল্পনা। সবার মনে একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, চারবার জাতীয় পুরস্কার বিজয়ী এই আর্ট ডিরেক্টর হঠাৎ আত্মহত্যার মতো কঠিন সিদ্ধান্ত নিলেন কেন । আদৌ কি আত্মহত্যা নাকি হত্যা ? তবে প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, আত্মহত্যা করেছেন নীতীন চন্দ্রকান্ত দেশাই।

ময়নাতদন্তের প্রতিবেদনের অপেক্ষায় ছিলেন পুলিশ। ময়নাতদন্তের পর জানা যায়, গলায় ফাঁস লেগেই তাঁর মৃত্যু হয়েছে। পুলিশ এখনো তদন্ত চালিয়ে যাচ্ছে।

জানা গেছে, অনেক টাকা ঋণ ছিল নীতীনের। এর পরিমাণ প্রায় ২৫২ কোটি। মনে করা হচ্ছে এত টাকার ঋণের বোঝা সইতে না পেরে আত্মহননের পথ বেছে নিয়েছেন তিনি। এই ঋণের খবর নিশ্চিত করেছেন নীতীনের বন্ধু বিজেপি নেতা বিনোদ তাওর।

২০০৫ সালে নীতীন করজাতে ৫২ একর জমির ওপর নির্মাণ করেন এনডি স্টুডিও। এই স্টুডিওতে নির্মাণ করা হয়েছে অসংখ্য সিনেমার সেট।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘যোধা আকবর’। ‘লগান’, ‘১৯৪২ আ লাভ স্টোরি’, ‘দেবদাস’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘বাজিরাও মাস্তানি’, ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’–এর মতো আরও অনেক সিনেমার জমকালো সেট নির্মাণ করেছিলেন তিনি। শুধু সিনেমা নয়, ‘বিগ বস’-এর মতো রিয়েলিটি শোয়ের আসর বসেছিল এই এনডি স্টুডিওতে। ২০১৬ সালে এই স্টুডিও বন্ধক রেখে এই বিপুল পরিমাণ অর্থ ঋণ নেন নীতীন। এই অর্থ তিনি শোধ করতে পারেননি।