৪২ দিন পর জেল থেকে ছাড়া পেলেন নওশাদ

Written by SNS March 4, 2023 2:21 pm

 কলকাতা : ৪ মার্চ, ২০২৩ — অবশেষে শনিবার সকালে প্রেসিডেন্সি জেল থেকে ছাড়া পেলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। হাইকোর্ট গত বৃহস্পতিবারই জামিন দিয়েছিল আইএসএফ নেতাকে। কিন্তু শুক্রবার সারা দিন কেটে গেলেও জেল থেকে মুক্তি পাননি। অবশেষে শনিবার সকালে প্রেসিডেন্সি জেল থেকে বের হলেন ভাঙড়ের বিধায়ক। গত ২১ জানুয়ারি ধর্মতলা থেকে নওশাদকে গ্রেফতার করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তারপর একে একে আরও ২ টি থানা তাঁর বিরুদ্ধে নানান অভিযোগ তুলে আদালতে যায়। একাধিক মামলায় ৪০ দিন জেলে ছিলেন নওশাদ।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ নওসাদ ও অন্যান্যদের নিঃশর্ত জামিন মঞ্জুর করে। ২ তারিখ জামিন পেলেও জেল থেকে মুক্তি পাননি তাঁরা। জেল সুপার দেবাশিস ভট্টাচার্য জানান, ‘‘আইনি জটিলতার কারণে আদালত থেকে কাগজ জেলে এসে পৌঁছয়নি।” তাই শুক্রবার জেল থেকে মুক্তি দেওয়া যায়নি। শনিবার সকালে সবাই জেল থেকে ছাড়া পান।

  1. প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি ধর্মতলায় আইএসএফের বিক্ষোভ কর্মসূচিতে গন্ডগোলের জেরে নওশাদ-সহ অন্যান্যদের গ্রেফতার করে পুলিশ। এতদিন তাঁরা জেলেই ছিলেন। নওশাদ হাইকোর্টে জামিনের আর্জি জানালে হাইকোর্ট তা মঞ্জুর করে।

  2. প্রেসিডেন্সি জেলের বাইরে এদিন সকাল থেকেই ছিল আইএসএফ কর্মী-সমর্থকদের ভিড়।  নওশাদ বেরিয়ে আসতেই তাঁর গলায় মালা পরিয়ে দেওয়া হয়। তাঁর  নামে  জয়ধ্বনি ওঠে ।  রাজ্য সরকারকে আইন পাল্টানোর পরামর্শও দেন আইএসএফ বিধায়ক।