ভার্চুয়ালি বন্দে ভারত উদ্ধোধন করলেন মোদী, সাথে জোকা মেট্রোর সূচনাও করলেন তিনি

Written by SNS December 30, 2022 2:51 pm

কলকাতা,৩০ ডিসেম্বর — হাওড়া প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকালেই তিনি আমেদাবাদ থেকে ভার্চুয়ালি  উদ্বোধন করলেন হাওড়া-কলকাতা বন্দে ভারত এক্সপ্রেসের । এটি দেশের সপ্তম বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া থেকেই তিনি জোকা-তারাতলা মেট্রোর  ট্রেন চলাচলের সূচনা করেন। যা কলকাতার মানুষের বিরাট বড় প্রাপ্তি।

বন্দে ভারতের উদ্বোধনী অনুষ্ঠানে জন্য ২৩ নম্বর প্লাটফর্ম এ বিশেষ মঞ্চ স্থাপন করা হয়। এদিন ২২ নম্বর প্লাটফর্ম থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেসটি। কিন্তু  আজ শুক্রবার মা মারা যাওয়ায় প্রধানমন্ত্রী রয়েছেন আমদাবাদে। এমন শোকের সময়ও জাতির প্রতি কর্তব্যে অবিচল প্রধানমন্ত্রী । তিনি দূরে বসে ভার্চুয়াল মাধ্যমে হাওড়ার অনুষ্ঠানে যোগ দিয়ে উদ্বোধন করলেন ট্রেন ও মেট্রোর নয়া পরিষেবার। ১লা জানুয়ারি থেকে ট্রেনটি যাত্রীদের জন্য চালু করা হবে। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাত্রা শুরু করার পর ট্রেনটি  দাঁড়াবে  ১৮ টি স্টেশনে।

হাওড়া স্টেশনে ভারত সরকারের এই অনুষ্ঠানে উপস্থিত আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জোকা-তারাতলা মেট্রো রেল প্রকল্পের সঙ্গে যাঁর নাম ওতপ্রোতভাবে জড়িয়ে। অনুষ্ঠান মঞ্চে উপস্থিত আছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রেলের প্রদস্থ অফিসারেরা।