‘ব্যাঙ্কক যেতে চাই’ , মেনকার আদালতে আবেদন,

Written by SNS October 17, 2022 12:14 pm

কলকাতা, ১৭ অক্টোবর– মাস দুইয়েক আগে ব্যাংকক যাওয়ার পথে বিমানবন্দরেই তাঁকে আঁটকে দেয় ইডি। কারণ তাঁকে কয়লা পাচার  কাণ্ডে  জিজ্ঞাসাবাদ করেত চায় ইডি। তিনি বাংলার তৃণমূল কংগ্রেসের সেকেন্ড চিফ ইন কমান্ড অভিশেষ বন্দোপাধ্যায়ের শালিকা। এবার ফের ব্যাঙ্কক যেতে চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর । বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে মামলা দায়ের করেছেন মেনকা। আগামী বুধবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

মাস দুই আগে ব্যাঙ্কক যাওয়ার পথেই বিমানবন্দরে মেনকাকে আটকে দিয়েছিল ইডি। তারপর কয়লা পাচার মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি।

হাইকোর্টে আবেদন জানিয়ে মেনকা বলেছেন, ব্যাঙ্ককে তাঁর মা অসুস্থ। তাঁর সেখানে যাওয়া প্রয়োজন। আদালত রুজিরাকে মামলা দায়েরের অনুমতি দিয়েছে। যদিও ইডির তরফে বলা হয়েছে, মেনকার নামে লুক আউট নোটিস রয়েছে। তাঁকে ব্যাঙ্কক যেতে দেওয়া ঠিক হবে না।

আদালতের রায় রয়েছে, কেন্দ্রীয় এজেন্সি মেনকাকে জিজ্ঞাসাবাদ করতে পারে কিন্তু তাঁর বিরুদ্ধে চরম কোনও পদক্ষেপ করা যাবে না। তাঁর আর্জি ছিল, ইডি এবং অভিবাসন দফতর আদালত অবমাননা করেছিল। কিন্তু আদালত স্পষ্ট বলে, তাঁকে বিমানবন্দরে অনেকক্ষণ বসিয়ে রাখা হেনস্থা হতে পারে কিন্তু তা কখনওই চরম পদক্ষেপ নয়। সেই মামলা খারিজের পর ফের মেনকা আদালতে গেলেন। এবারের আর্জি—ব্যাঙ্কক যেতে চান।