বন্দে ভারত নিয়ে মানুষকে ভুল বোঝানোয় শুভেন্দুকে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি মমতার

Written by SNS January 5, 2023 3:02 pm

মালদহ ,৫ জানুয়ারী — সদ্য চালু হওয়া বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোড়া নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। সাধারণ জনগণ ও ক্ষিপ্ত এরকম আচরণে। তারাও সোশ্যাল মিডিয়ায় নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। মালদায় বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোড়া হয়েছিল বলে অভিযোগ করেছিল বিজেপি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সেই ফুটেজ টুইট করেছিলেন। তার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রেলমন্ত্রীকে মেনশন করে লিখেছিলেন, এ ঘটনার এনআইএ তদন্ত হওয়া উচিত।

কিন্তু বৃহস্পতিবার রেলই জানিয়েছে যে বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোড়া হয়েছিল বিহারে। বাংলায় নয়। সেই ফুটেজও রিলিজ করেছে রেল। পূর্ব রেল সে কথা জানাতেই কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এদিন মুখ্যমন্ত্রী বলেন, রেল নিজেই জানিয়েছে যে বিহারে ঢিল ছোড়া হয়েছিল। মানুষকে ভুল বোঝানোর চেষ্টা হয়েছে। যারা এটা করেছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শুভেন্দু বন্দে ভারতের ভাঙা জানালার ছবি টুইট করে খোঁচাও দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিপরীতে এদিন পাল্টা আক্রমণাত্নক ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘বিহারের মানুষের বন্দে ভারত নিয়ে রাগ থাকতেই পারে। ওই তো একটা ট্রেন। পুরনো কামরা রঙ করে একটা ইঞ্জিন লাগিয়ে নামিয়ে দিয়েছে।’

মমতার কথায়, “আমি রেলমন্ত্রী থাকাকালীন বছরে একশোটা করে নতুন ট্রেন দিয়েছি। গত ১১ বছরে বাংলা কোনও নতুন ট্রেন পায়নি। এই এতদিনে একটা দিল।”

প্রসঙ্গত, বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে গোড়া থেকেই রাজনীতি চলছে। বিজেপি ও তৃণমূল এই ঢিল ছোড়াকে কেন্দ্র করে একে ওপরের দিকে অভিযোগের তীর চালিয়েছেন।