কেদারনাথ যাত্রায় ফের দুর্যোগের কবলে যাত্রীরা, ধস, ভারী বৃষ্টিপাতে নিখোঁজ কমপক্ষে ১৯ জন

Written by SNS August 4, 2023 3:23 pm

দেরাদুন, ৪ আগস্ট– ফের কেদারনাথ যাত্রার পথে  প্রাকৃতিক দুর্যোগের কবলে পুণ্যার্থীরা। পথে ভারী বৃষ্টিপাত ও ভূমিধসের কারণে প্রায় ১৯ জন নিখোঁজ। বৃহস্পতিবার রাতে এই ঘটনায় উদ্ধারকার্য শুরু করেছে  বিপর্যয় মোকাবিলা বাহিনী। তবে প্রতিকূল অবস্থার কারণে বারবার থমকে যাচ্ছে উদ্ধারকাজ।

রুদ্রপ্রয়াগের পুলিশ সুপার জানিয়েছেন, ‘নিখোঁজদের খুঁজে বের করতে অভিযান চলছে। আমরা তথ্য পেয়েছি যে পাথর পড়া এবং ভারী বৃষ্টিপাতের কারণে তিনটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তৎক্ষণাৎ অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে।’

শুধু তাই নয়, গৌরীকুণ্ডের অনেক দোকান জলের তোড়ে ভেসে গেছে। কয়েকজন নিখোঁজ ব্যক্তিকে শনাক্ত করা সম্ভব হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। স্থানীয় পুলিশ কর্তা জানিয়েছেন, যাঁরা নিখোঁজ হয়েছেন, তাঁদের মধ্যে বেশিরভাই নেপাল থেকে এসেছিলেন।

নিখোঁজের মধ্যে রয়েছেন, বিনোদ (২৬), মুলায়ম (২৫), আশু (২৩), প্রিয়াংশু চামোলা (১৮), রণবীর সিং (২৮), অমর বোহরা, তাঁর স্ত্রী অনিতা বোহরা, তাঁদের দুই মেয়ে রাধিকা ও পিঙ্কি এবং ছেলে পৃথ্বী বোহরা (৭), জাতিল (৬) ভাকিল (৩) সহ আরও কয়েকজন।

শুক্রবারও উত্তরাখণ্ডে কয়েক জায়গায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। পউরি, তেহরি, রুদ্রপ্রয়াগ এবং দেরাদুনে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও চামোলি, নৈনিতাল, আলমোরা ও বাগেশ্বরে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।