গাইতে উঠেই রুদ্রমূর্তি কৈলাস 

Written by SNS May 26, 2023 5:57 pm

লখনউ,২৬ মে — সম্প্রতি লখনউতে ২৫ মে থেকে শুরু হয়েছে এই ‘খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস’ যা শেষ হবে আগামী ৩ জুন। এখনও পর্যন্ত ভারতের সব থেকে বড় খেলা সংক্রান্ত অনুষ্ঠান এই ‘খেলো ইন্ডিয়া’ বলেই প্রচার করেছেন এর আয়োজকেরা। সারা দেশের প্রায় ২০০ বিশ্ববিদ্যালয়ের চার হাজারেরও বেশি ক্রীড়াবিদ এই অনুষ্ঠানে যোগ দেন। প্রায় দশ দিন ধরে চলা এই অনুষ্ঠানে খেলাধুলোর পাশাপাশি হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানেই গাইতে গিয়ে রুদ্রমূর্তি ধরলেন কৈলাস।সঙ্গীতশিল্পী কৈলাস খের গিয়েছিলেন একটি গানের অনুষ্ঠানে। ‘খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস’ অনুষ্ঠানে তাঁর কনসার্টের আয়োজন করা হয়েছিল। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। সেখানেই গাইতে গিয়ে মেজাজ হারালেন গায়ক। মঞ্চে উঠতেই উদ্যোক্তাদের তুলোধনা করতে শুরু করেন কৈলাস।

কৈলাশের রৌদ্রমূর্তির পেছনে কারণটা অবশ্য যুক্তিযুক্ত। সেখানে গিয়ে প্রায় এক ঘণ্টা মতো অপেক্ষা করতে হয় তাঁকে। আর তাতেই মেজাজ হারান তিনি। ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো।

মঞ্চে কৈলাসকে বলতে শোনা যায়, ‘‘এক ঘণ্টা ধরে অপেক্ষা করছি, বেশি চালাকি না দেখিয়ে একটু ভদ্রতা শিখুন। কী ধরনের অনুষ্ঠান এই খেলো ইন্ডিয়া? এরা তো কাজটাই পারে না!’’ মাইকের মধ্যেই চিৎকার করতে থাকেন তিনি।

আরও একটা ভিডিয়োতে শোনা যায়, শিল্পী বলছেন, ‘‘যখন আমাকে অনুষ্ঠান করতে ডেকেছেন, তা হলে আগামী এক ঘণ্টা আমার। আমি আমার দর্শক ও মাতৃভূমির সম্মান করি। তবে উদ্যোক্তরা একেবারেই ভাল নয়।’’

অনুষ্ঠান শেষে ফিরে গিয়ে ধন্যবাদ জানিয়ে গায়ক লেখেন, ‘‘খেলা এবং সঙ্গীতকে এক ছাতার তলায় আনার জন্য ধন্যবাদ।’’