কালো টাকা সাদা করার সংস্থাগুলির সঙ্গে যোগ ছিল জ্যোতিপ্রিয়র মেয়ের, দাবি ইডির 

Written by SNS November 9, 2023 8:43 pm

কলকাতা, ৯ নভেম্বর –  কালো টাকা সাদা করার সংস্থাগুলির সঙ্গে যোগ ছিল জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ের। রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে ধৃত মন্ত্রীর  মেয়েকে জিজ্ঞাসাবাদ করে এই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে বলে দাবি ইডি আধিকারিকদের। সূত্রের খবর, জ্যোতিপ্রিয়র মেয়েকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেন যে তিনি যখন ডক্টরেট করছিলেন, সেই সময় ওই সংস্থাগুলির তৈরি নথি তিনি দেখেছিলেন। যদিও জ্যোতিপ্রিয় মল্লিক দাবি করেছিলেন, ওইসব সংস্থার সঙ্গে তাঁর কোনও যোগ নেই।

কালো টাকা সাদা করতে জ্যোতিপ্রিয় মল্লিক কোন উপায় অবলম্বন করেছিলেন সেকথা ইডির কাছে ফাঁস করেছেন মন্ত্রী ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমানের পরিচিত এক মিল মালিক। তাতেই জানা যায় , এই কাজের উদ্দেশে তিনটি সংস্থা তৈরি করা হয়।  মন্ত্রীর স্ত্রী, মেয়ে এবং পরিচারককেও ডিরেক্টর করে দেওয়া হয়েছিল। আর মন্ত্রীর পরামর্শে তা করিয়েছিলেন তাঁর আপ্ত সহায়ক অভিজিৎ দাস। ইডির জেরায় অভিজিৎও সে কথাই বলেছিলেন। তিনি সমস্ত দায় চাপিয়েছিলেন মন্ত্রীর উপর।
আদালতের সওয়াল-জবাবে মন্ত্রী দাবি করেছিলেন, এই তিনটি সংস্থার সঙ্গে তাঁর কোনওরকম যোগ নেই।  তিনি এসব কিছুই জানেন না। ইডি জানায়, জ্যোতিপ্রিয় মল্লিকের দাবি, সমস্ত কাজই করেছেন তাঁর আপ্ত সহায়ক অভিজিৎ দাস। অভিজিৎই নাকি ওইসব সংস্থার নিয়ন্ত্রক ছিলেন এবং তিনিই জ্যোতিপ্রিয়র স্ত্রী, মেয়েকে জোর করে সেসবের ডিরেক্টর করেছিলেন। কিন্তু ইডির দাবি, মন্ত্রীর মেয়েকে জিজ্ঞাসাবাদ করে অন্য বয়ান হাতে এসেছে তদন্তকারীদের। জ্যোতিপ্রিয়র মেয়ে স্বীকার করেছেন, ওই সব সংস্থার নথি তিনি দেখেছেন, এমনই দাবি ইডি আধিকারিকদের।