মৃত্যু হল ইন্দোরের কলেজ অধ্যক্ষার, গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয় ক্ষিপ্ত, উদ্ধত ছাত্র

Written by SNS February 25, 2023 5:40 pm

ইন্দোর, ২৫ ফেব্রুয়ারি — পাশ করতে না পারায় বদলা। কলেজ অধ্যক্ষার গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয় ক্ষিপ্ত, উদ্ধত ছাত্র। সেই ঘটনায় ৭০ শতাংশ পুড়ে যাওয়া অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল অধ্যক্ষাকে। কয়েকদিন যমে-মানুষে টানাটানির পর অবশেষে মৃত্যু হল অধ্যক্ষা বিমুক্তা শর্মার। ঘটনাটি ঘটে গত সোমবার মধ্যপ্রদেশের ইন্দোরে। পুলিশ সূত্রে জানা যায়, অভিযুক্ত ছাত্রের নাম আশুতোষ শ্রীবাস্তব। ২৪ বছর বয়সি ওই পড়ুয়া ইন্দোরের বিএম ফার্মেসি কলেজের ছাত্র। সেমিস্টারের পরীক্ষায় সে উত্তীর্ণ হতে পারেনি। সেই রাগে এর আগেও একবার অধ্যক্ষার উপর ধারালো অস্ত্র নিয়ে চড়াও হয়েছিল। সেই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছিলেন অধ্যক্ষা বিমুক্তা শর্মা। পুলিশ গ্রেফতারও করেছিল অভিযুক্ত আশুতোষকে।

কিন্তু জামিনে মুক্তি পাওয়ার পর ফের সোমবার সে বিমুক্তা শর্মার উপর চড়াও হয়। তাঁর গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় সে। আশেপাশের লোকজন ছুটে এসে কোনও মতে আগুন নিভিয়ে অধ্যক্ষাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। সূত্রের খবর, ৫৪ বছর বয়সি ওই শিক্ষিকার শরীরের সত্তর শতাংশ পুড়ে গিয়েছিল। ৪ দিন চিকিৎসা চলার পর শনিবার সকালে মৃত্যু হয় তাঁর।

এই ঘটনায় আগেই গ্রেফতার করা হয়েছিল অভিযুক্ত আশুতোষকে। তদন্তকারীরা জানিয়েছেন, তার আগেও অপরাধের ইতিহাস রয়েছে। আশুতোষের দাবি, ২০২২ সালের জুলাই মাসে বি ফার্মা পরীক্ষায় বসেছিল সে। বারবার যাওয়া সত্ত্বেও কলেজ কর্তৃপক্ষ তাকে মার্কশিট দিচ্ছিল না বলে দাবি তার। যদিও অভিযুক্ত ছাত্রের দাবি উড়িয়ে দিয়ে কলেজ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই ছাত্র পরীক্ষায় পাশ করতে পারেনি। বারবার বলার পরেও সে নিজেই মার্কশিট নিতে কলেজে আসেনি । অভিযুক্তের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে।