‘শিক্ষিত প্রধানমন্ত্রী চাই’, নয়া দাবি আপের  

Written by SNS March 30, 2023 7:20 pm

দিল্লি, ৩০ মার্চ– ‘মোদি হঠাও দেশ বাঁচাও’-র পর এবার ‘শিক্ষিত প্রধানমন্ত্রী চাই’ পোস্টার পড়ল রাজধানীতে। এক সপ্তাহ আগেই দিল্লি জুড়ে ‘মোদি হঠাও’ পোস্টার দিয়ে প্রচার শুরু করে আম আদমি পার্টি । ১১টি ভাষায় ওই স্লোগান লেখা পোস্টার দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেয় তারা। তবে সেই সময় আপের উত্তরে বিজেপিও পাল্টা পোস্টার যুদ্ধ শুরু করে। 

বৃহস্পতিবার থেকে নতুন প্রচারে অরবিন্দ কেজরিওয়ালের দল। প্রচারের মূল বিষয়, দেশ একজন শিক্ষিত ব্যক্তিকেই প্রধানমন্ত্রী পদে দেখতে চায়। অর্থাত বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে আমি আদমি পার্টি। 

প্রত্যুত্তর দিতে দেরি করেনি বিজেপিও . দিল্লি বিজেপির মুখপাত্র হরিশ খুরানা আপের প্রচারের কড়া সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার পরিণতি ভুগতে হবে। একাধিকবার প্রমাণিত হয়েছে, দেশবাসী মোদীজির নিন্দা সহ্য করে না।

বৃহস্পতিবার আপের নয়া প্রচারের প্রসঙ্গ সামনে আনেন দলের রাজ্যসভার সাংসদ মনোজ সিং। এক ভিডিও বার্তায় তিনি কিছুটা রসিকতার সুরে বলেন, ‘দেশের কি একজন শিক্ষিত প্রধানমন্ত্রী দরকার?’–এই কথা লেখা পোস্টার দিল্লি পুলিশ সরিয়ে দিচ্ছে। এর অর্থ প্রধানমন্ত্রী এবং বিজেপি পরিবার মনে করে একজন অশিক্ষিত ব্যক্তিরই প্রধানমন্ত্রী হওয়া উচিত।

এর আগে ‘মোদি হঠাও, দেশ বাঁচাও’ স্লোগান লেখা পোস্টার দিল্লি পুলিশ সরিয়ে দেয়। শতাধিক ব্যক্তির বিরুদ্ধে দিল্লি পুলিশ এফআইআর করে। গ্রেফতারও করা হয় বহু ব্যক্তিকে। এবার আপের নয়া পোষ্টার প্রচারের প্রতিক্রিয়া কি দাঁড়ায় সেটাই এখন দেখার।