ষাঁড়ের ধাক্কায় লাইন চ্যুত হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী

Written by SNS September 18, 2022 2:13 pm

কটক, ১৮ সেপ্টেম্বর– ফের লাইনচ্যুত ট্রেন। ভয়াবহ দুর্ঘটনার প্রাণ যায়-যায় ভিতরে থাকা অসংখ্য যাত্রীর । ভরসন্ধ্যায় ভদ্রক স্টেশন ইয়ার্ডের কাছে বেলাইন হয়ে যায় হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস । সূত্রের খবর, দ্বিতীয় কামরার সামনের চাকা লাইনচ্যুত হয়েই এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি বলেই খবর রেল সূত্রে।

জানা গেছে, সন্ধে ৫টা ৫০ মিনিট লাইন পর হচ্ছিল একটি ষাঁড়। সেইসময়েই ওই প্রাণীটির সঙ্গে ধাক্কা লাগে হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেসের। দ্বিতীয় কামরার সামনের চাকা লাইনচ্যুত হয়ে যায়। খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন খুরদা রোডের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার। সঙ্গে ছিলেন রেলের আরও কয়েকজন আধিকারিক। শুরু হয় মেরামতির কাজ। সূত্রের খবর, ঘণ্টাখানেক ধরে চেষ্টা চালানোর পর ক্ষতিগ্রস্ত কামরাটিকে বাকি ট্রেনটি থেকে আলাদা করা হয়েছে। তারপর ফের গন্তব্যের দিকে যাত্রা শুরু করে এক্সপ্রেসটি।

দ্বিতীয় কামরায় সিটিং তথা লাগেজের কামরাটি ছাড়া যাত্রীবাহী অন্যান্য সবকটি কামরাই লাইনের উপর ছিল বলে রেল সূত্রে খবর। যার ফলে বরাতজোরে রক্ষা পাওয়া গিয়েছে। তবে লাইনচ্যুত হয়ে যাওয়ার পর যেই ঝাঁকুনিটা ভিতরের যাত্রীরা সামলেছেন, তাতে অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। রেল আধিকারিকরা এই বিষয়ে বলেছেন, রেলের এই সেকশনে সাধারণত ডাবল লাইন থাকে। কাজেই এই ঘটনার জেরে যাতে বাকি পরিষেবা ধাক্কা না খায় সেই ব্যবস্থাও করা গিয়েছে। ট্রেনের সময়সূচিতে কোনও সমস্যা হবে না।