জনসভার মঞ্চে হার্দিক প্যাটেলকে চড়

পিছন থেকে এসে হার্দিকের পাশে দাঁড়িয়ে তাঁকে সজোরে থাপ্পর মারেন এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি।

Written by SNS Ahmedabad | April 20, 2019 11:24 am

হার্দিক প্যাটেল (File Photo: IANS)

গুজরাতের সুরেন্দ্রনগরের জনসভায় অজ্ঞাত পরিচয়ের ব্যক্তির হাতে আক্রান্ত হলেন সদ্য কংগ্রেসে আসা পাতিদার নেতা হার্দিক প্যাটেল।জনসভায় বক্তব্য রাখার সময় এক অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি হঠাৎই পিছন থেকে তার ওপর চড়াও হন।সেই সময় মঞ্চে দিয়ে দাঁড়িয়ে বক্তব্য রাখছিলেন হার্দিক।পিছন থেকে এসে হার্দিকের পাশে দাঁড়িয়ে তাঁকে সজোরে থাপ্পর মারেন।হার্দিক প্যাটেল পুরাে ঘটনার জন্য বিজেপিকে দায়ী করেছেন।

আজ গুজরাতে সুরেন্দ্রনগরে কংগ্রেসের ‘জন আক্রোশ’ সভায় বক্তব্য রাখছিলেন হার্দিক প্যাটেল।সেই সময় তরুণ গুজ্জর নামে ওই ব্যক্তি হামলা চালায় হার্দিকের ওপর।হামলাকারীর নামে পুলিশের কাছে অভিযােগ জানিয়েছেন হার্দিক।তবে এই ব্যক্তিকে আক্রমণ না করার জন্য উপস্থিত জনতাকে নির্দেশ দেন হার্দিক।দিন হার্দিক পুরাে ঘটনার জন্য হার্দিক দায়ী করেছেন বিজেপিকে।পাতিদার নেতার অভিযােগ,’এই হামলার পিছনে বিজেপির হাত রয়েছে স্পষ্ট বােঝা যাচ্ছে।আমার মতের সঙ্গে অমিল হলে উনি আলােচনায় বসতে পারতেন।কালাে পতাকাও দেখাতে পারতেন।কিন্তু তা না করে আমার উপর হামলা চালান হল।এটা বিজেপিরই কাজ’।

বিজেপিকে সতর্ক করে হার্দিক হুশিয়ারি দিয়েছেন যে,তাঁকে মারধর করে বিজেপি বিরােধিতার রাস্তা থেকে সরানাে যাবে না।ঘটনার পর স্থানীয় মানুষের কাছে হামলাকারীকে ছেড়ে দেওয়ার আবেদন করেছেন হার্দিক।তিনি সংবাদমাধ্যমের কাছে এই বক্তব্যই রেখেছেন।

বৃহস্পতিবারও বিক্ষোভের মুখে পড়েছিলেন হার্দিক প্যাটেল।গুজরাতের মাহিসাগর জেলায় হার্দিকের হেলিকপ্টার নিজের জমিতে নামতে দেয়নি এক কৃষক।ওই কৃষকের অভিযােগ যে,পাতিদার আন্দোলনের শহীদদের রক্তের পরিবর্তে নিজের রাজনৈতিক অবস্থান মজবুত করতে চাইছেন হার্দিক।হেলিকপ্টার না নামতে পারায় আহমেদাবাদ থেকে ১০০ কিলােমিটার পথ হার্দিককে গাড়িতে যেতে হয়।

২০১৫ সালে পাতিদার সম্প্রদায়ের সংরক্ষণ চেয়ে আন্দোলনের মুখ হয়ে ওঠেন হার্দিক প্যাটেল।তবে পাতিদার নেতার কংগ্রেসে যােগ দেওয়াকে ভালাে চোখে দেখেননি ওই সম্প্রদায়ের মানুষ।

পাতিদার আন্দোলনের হার্দিকের সঙ্গী দীনেশ বম্ভানিয়া সংবাদমাধ্যমকে জানিয়েছেন,’যতদিন হার্দিক পাতিদার নেতা ছিলেন,ততদিন কেউ তাঁকে স্পর্শ করার সাহস দেখায়নি।কিন্তু হার্দিক কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই ওঁর প্রতি ক্ষুব্ধ পাতিদার সম্প্রদায়ের মানুষ।ওরা এখন মনে করেন নিজের রাজনৈতিক সুবিধার জন্যই আন্দোলন করেছিলেন হার্দিক।সেই ক্ষোভ থেকেও এই হামলা হতে পারে’।

কংগ্রেস নেতা কপিল সিব্বল হার্দিক প্যাটেলের ওপর হামলার ঘটনায় বিজেপির দিকেই আঙুল তুলেছেন।কংগ্রেস নেতার অভিযােগ,’শাসক দলের বিরুদ্ধে যারাই মুখ খুলবেন তাঁদের উপরেই হামলা হবে’। তবে বিজেপির তরফ থেকে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।