লক্ষ্য ২৪ জেলা জয়, বীরভূমে শাহের সভা শুক্রবার

Written by SNS April 10, 2023 4:50 pm

বীরভূম, ১০ এপ্রিল– দুর্নীতির মামলায় তিহাড় জেলে বন্দি অনুব্রত মন্ডলের জন্য বীরভূম এখন বেশ পরিচিত এলাকা। সেই বীরভূমের এবার সভা করতে আসছেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী শুক্রবার একদিনের সফরে তাঁর রাজ্যে আসার কথা। যদিও তাঁর কোনও সরকারি কর্মসূচির কথা এখনও জানা যায়নি। বাংলা নববর্ষের আগের দিন বীরভূমের সিউড়িতে জনসভা করবেন তিনি।

বিজেপি সূত্রে খবর, বাংলায় ২০১৯ এ জয় করতে না পারা ২৪টি লোকসভা আসনে অমিত শাহ ও বিজেপি সভাপতি জেপি নাড্ডা সভা করবেন। ওই ২৪ আসনের জন্য বিজেপি একাধিক কেন্দ্রীয় মন্ত্রীকেও বিশেষ দায়িত্ব দিয়েছে। নাড্ডা ইতিমধ্যে কৃষ্ণনগরে সভা করে গিয়েছেন। তাঁর পরবর্তী সভা আরামবাগে করার কথা। তবে দিন-তারিখ এখনও ঠিক হয়নি। ২০১৯-এর লোকসভা ভোটে ওই জেলায় লোকসভার দুই আসন বোলপুর ও বীরভূমে বিজেপি হেরেছে যথাক্রমে ৮৯ হাজার ও এক লক্ষ ছয় হাজার ভোটের ব্যবধানে। গত বিধানসভা ভোটে জেলার ১১টি বিধানসভা আসনের মধ্যে পদ্ম ফুটেছিল শুধু একটিতে।

শাহকে দিয়ে সিউড়িতে সভা করানোর কারণ হিসাবে বিজেপি নেতারা বলছেন, বীরভূমের লোকসভা আসন দুটির দখল নেওয়াই দলের বিশেষ লক্ষ্য। অনুব্রতর জেলায় তৃণমূলে ধস নামাতে পারলে পরের বিধানসভা নির্বাচনেও দল সুবিধাজনক অবস্থায় থাকবে। তাই লোকসভা ভোটের আগে আসন্ন পঞ্চায়েত ভোটে ওই জেলায় তৃণমূলকে ধাক্কা দিতে চায় গেরুয়া শিবির। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বীরভূমে বিজেপির ১৩টি সাংগঠনিক জেলার প্রতিটিতে সভা করেছেন। রবিবার তিনি সভা করেছেন মুরারইতে।

 কিন্তু বিজেপি মনে করছে, অনুব্রতর অনুপস্থিতিতে জেলায় তৃণমূলকে ঘায়েল করা সহজ হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে সেখানে পঞ্চায়েত ভোটের প্রচারের সূচনা করিয়ে দল ’২৪-এ বীরভূম দখলের বার্তা দিতে চায় গেরুয়া শিবির।