তিহাড় জেলের অন্দরে গ্যাংস্টার টিলু তাজপুরিয়া খুন , অনুব্রত-সুকন্যা সহ একাধিক নেতামন্ত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন  

Written by SNS May 2, 2023 4:07 pm

দিল্লি , ০২ মে – তিহাড় জেলে বন্দি গ্যাংস্টার টিলু তাজপুরিয়ার উপর লোহার রড নিযে আক্রমণের অভিযোগ উঠল প্রতিপক্ষ যোগেশ টুন্ডু ও তাঁর সহকারীদের বিরুদ্ধে। এই ঘটনার জেরে মঙ্গলবার সকালেই মৃত্যু হয় টিলুর। দিল্লির এই জেলেই বন্দি রয়েছেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। সম্প্রতি সেখানে ঠাঁই হয়েছে তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের। মঙ্গলবারের ঘটনার পর তাঁদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল ।

তিহাড় জেলের ৯ নম্বর সেলে ছিলেন গ্যাংস্টার টিলু তাজপুরিয়া। তাঁর ঠিক পাশের সেল ৮ নম্বরে ছিলেন দুষ্কৃতী যোগেশ টুন্দু । তিহাড় জেল কর্তৃপক্ষ সূত্রে খবর , মঙ্গলবার সকাল ৬টা বেজে ১৫ মিনিট নাগাদ  ৩৩ বছরের টিলু তেজপুরিয়াকে লোহার গ্রিল ভেঙে আক্রমণ করে যোগেশ টুন্ডা, রাজেশ সিং, রিয়াজ খান। সকাল ৭ টা নাগাদ অচৈতন্য অবস্থায় সুনীল ও রোহিতকে উদ্ধার করে দিল্লির দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা সুনীলকে মৃত বলে ঘোষণা করেন। রোহিত নাামে জখম আরেক যুবকের চিকিৎসা চলছে।তিহাড় জেলের অন্দরে বন্দিদের গোষ্ঠী সংঘর্ষের জেরে আতঙ্ক ছড়িয়ে পরে।  

গ্যাংস্টার টিলু ওরফে সুনীল মান ২০২১ সালে দিল্লির রোহিনী আদালতে গুলি চালনার ঘটনার মূল অপরাধী ছিল। কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্র গোগীকে আদালত চত্বরেই গুলিতে ঝাঁঝরা করে দেয়  দুষ্কৃতীরা।  দুষ্কৃতীরা আইনজীবীদের পোশাক পরে আদালতকক্ষে প্রবেশ করেছিল। ওই ঘটনায় জিতেন্দ্র যোগীর মৃত্যু হয়। তদন্তকারীদের অনুমান, সেই ঘটনার বদলা নিতেই জিতেন্দ্র যোগীর দল তার ওপর হামলা চালায় । 

এই জেলেই পুরুষ ওয়ার্ডে সাত নম্বর সেলে বন্দি রয়েছেন অনুব্রত মন্ডল। ওই একই ব্লকের মহিলা ওয়ার্ডের ছয় নম্বর সেলে রয়েছেন অনুব্রতর কন্যা সুকন্যা।  এছাড়াও রয়েছেন মণীশ কোঠারি, সায়গল হোসেন ও এনামূল হকের মতো বন্দিরা । তিহার জেলেই বন্দি রয়েছেন দিল্লি সরকারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, শিক্ষমন্ত্রী সত্যেন্দ্র জৈন। তাঁদের নিরাপত্তা ব্যবস্থাও প্রশ্নের মুখে। এদিকে অসুস্থতার অজুহাত দিয়ে দিল্লি হাইকোর্টে বেশ কয়েকবার জামিনের আবেদন করেছেন অনুব্রত মণ্ডলের আইনজীবী। মঙ্গলবার সকালে তিহাড় জেলে এই খুনের ঘটনার পর জামিনের কারণ হিসেবে অনুব্রত মণ্ডলের আইনজীবী অস্ত্র হাতে পেল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা  । 
কড়া নিরাপত্তা ব্যবস্থায় তিহাড় জেল মুড়ে ফেলা হলেও কিভাবে এই ধরণের দুষ্কৃতী তান্ডবের ঘটনা ঘটল তা নিয়ে চিন্তিত জেল কর্তৃপক্ষ।