কুমিরের আক্রমণে প্রাণ গেল ফুটবলারের 

Written by SNS August 4, 2023 6:56 pm
কোস্টা রিকা , ৪ অগাস্ট – নদীতে ঝাঁপ দিয়ে কুমিরের আক্রমণে প্রাণ হারালেন কোস্টা রিকার এক ফুটবলার। শরীরচর্চা করার পর নদীতে ঝাঁপ দেন তিনি। জানা গেছে ওই নদীতীর ঠিক নির্দিষ্ট একটু অংশ জুড়ে প্রচুর কুমিরের বাস। সেজন্য ওই নদীতে নামাও নিষেধ ছিল।  কিন্তু সেই নিষেধ মানেন নি ২৯ বছরের ফুটবলার। নদীতে ঝাঁপ দেওয়ার পরই কুমিরের আক্রমণের মুখে পড়েন তিনি। 
মৃত ফুটবলারের নাম জেসুস অয়ালবার্টো লোপেজ অরতিজ। কোস্টা রিকার ফুটবল মহলে তিনি পরিচিত ছিলেন ‘চুচো’ নামে। বর্তমানে দেপোর্তিভো রিও কানাস নামে একটি ক্লাবে খেলতেন চুচো। ওই ক্লাবের তরফেই চুচোর মৃত্যুসংবাদ প্রকাশ করা হয়। কীভাবে চুচোর মৃত্যু হল, তারও বিবরণ দেন প্রত্যক্ষদর্শীরা।
জানা গিয়েছে, কানাস নদীর উপরে সেতুতে শরীরচর্চা করছিলেন চুচো। সেই সময়েই নদীতে ঝাঁপ দেন তিনি। সঙ্গে সঙ্গে চুচোর একটি পায়ে কামড় দেয় কুমির। বেশ কিছুটা দূরে টেনে নিয়ে যায় চুচোর দেহ। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় পুলিশে। কিন্তু কুমিরের দাপটে দেহ উদ্ধার করতে গিয়েও বিপদে পড়ে পুলিশবাহিনী। শেষ পর্যন্ত গুলি করা হয় কুমিরগুলিকে। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় রেড ক্রস ও পুলিশ। তবে চুচোর দেহাবশেষ হাতে পেতে এখনও বেশ কিছুটা সময় লাগবে বলে জানানো হয়েছে। ।
ক্লাবের সদস্যের এমন মর্মান্তিক পরিণতিতে ভেঙে পড়েছেন চুচোর সতীর্থরা। ক্লাবের তরফে শোকবার্তা প্রকাশ করে বলা হয়েছে, “আজকের দিনটা আমাদের জন্য খুবই দুঃখজনক। কোচ, খেলোয়াড় হিসাবে ভূমিকা পালনের পাশাপাশি পরিবারের প্রতিও খুবই দায়িত্ববান ছিল চুচো। তুমি সবসময় আমাদের হৃদয়ে বেঁচে থাকবে।