অবশেষে পাক সেনার হাতে হাইকোর্টের বাইরে গ্রেফতার ইমরান খান 

Written by SNS May 9, 2023 6:16 pm

ইসলামাবাদ,৯ মে — বেশ কয়েক মাসের টানাপোড়েনে অবশেষে গ্রেফতার হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের বাইরেই ইমরানকে ধরে ফেলে পাক সেনা। বেশ কয়েক মাস ধরেই ইমরানের গ্রেফতারি নিয়ে জলঘোলা চলছিল ।

ইমরান খানের গ্রেফতারি নিয়ে মাস তিনেক ধরেই পুলিশের সঙ্গে দড়ি টানাটানি চলছে। একাধিক মামলায় জড়িত প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তবে তেহরিক-ই ইনসাফ বা পিটিআইয়ের চেয়ারম্যান আদালত থেকে সাময়িক স্বস্তি পাওয়ায় পুলিশ ধরতে পারেনি তাঁকে।

  আল কাদারি ট্রাস্টের একটি জমি সংক্রান্ত এক মামলায় নাম জড়িয়েছিল ইমরান খানের। তাঁর এফআইআরও হয়। মঙ্গলবার সেই মামলাতেই জামিন নিতে ইসলামাবাদ হাইকোর্টে আসেন তিনি। সেই সময়ই গ্রেফতার করা হয় ইমরানকে।

সংবাদসংস্থা এনআই স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন উল্লেখ করে জানিয়েছে, মঙ্গলবার গ্রেফতার হয়েছে ইমরানকে। হাইকোর্টের নির্দেশেই পাক আধাসেনা রেঞ্জার্স বাহিনী আদালত চত্বরে ধরে প্রাক্তন প্রধানমন্ত্রীকে। এখন তিনি আপাতত থাকবেন সেনা হেফাজতেই। যদিও ইমরানের ঘনিষ্ঠ ফাওয়াদ চৌধুরী গ্রেফতারির খবর নিশ্চিত করেননি। তিনি জানিয়েছেন, ইমরান খানের গাড়ি ঘেরাও করা হয়েছে।