প্রজাতন্ত্র দিবসের আগে হামলার আশঙ্কা রাজধানীতে 

Written by SNS December 16, 2023 2:45 pm

দিল্লি, ১৬ ডিসেম্বর –   দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের আগে হামলার আশঙ্কা।  নিষিদ্ধ মাওবাদী সংগঠন  ‘পিপলস লিবারেশন ফ্রন্ট অফ ইন্ডিয়া’-র ডেরায় অভিযান চালিয়ে সেনার উর্দি মেলায় এই নাশকতামূলক কার্যকলাপের সম্ভাবনা দেখছেন তদন্তকারীদের একাংশ।   চার রাজ্যে নিষিদ্ধ মাওবাদী সংগঠন ‘পিপলস লিবারেশন ফ্রন্ট অফ ইন্ডিয়া’ – র গোপন ডেরায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে ভারতীয় সেনার উর্দি এবং অস্ত্র। গ্রেফতার করা হয়েছে দুই সন্দেহভাজন জঙ্গিকে। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে এই অভিযান চালায় এনআইএ।

ঝাড়খণ্ড, বিহার, মধ্যপ্রদেশ এবং দিল্লির মোট ২৩টি ঠিকানায় তল্লাশি অভিযান চালায় জাতীয় তদন্তকারী সংস্থা। উদ্ধার করা হয় ২ টি পিস্তল, কার্তুজ, বিস্ফোরক, সোনার গয়না, নগদ ৩ লক্ষ টাকা, বৈদ্যুতিক সরঞ্জাম এবং বিভিন্ন নথিপত্র। এনআইএ সূত্রের খবর, ঝাড়খণ্ডের রাঁচী, পালামৌ , গুমলা,  সিমডেগা, খুঁটি, পশ্চিম সিংভূম জেলার মোট ১৯টি ঠিকানায় তল্লাশি অভিযান চালানো হয়।  এর পাশাপাশি দিল্লির ২ টি ঠিকানায় এবং মধ্যপ্রদেশের সিধি এবং বিহারের পাটনাতেও হানা দেয় এই জাতীয় তদন্তকারী তদন্তকারী দল।
এনআইএ সূত্রের খবর, ‘ঝাড়খণ্ড লিবারেশন টাইগার্স’ নামে পরিচিত পিএলএফআই আসলে সিপিআই-মাওবাদী-র একটি দলছুট গোষ্ঠী। মূলত ঝাড়খণ্ড এবং দক্ষিণ বিহারে এই সংগঠন সক্রিয়। এই গোষ্ঠীর বিরুদ্ধে স্থানীয় ব্যবসায়ী এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান থেকে জোর করে তোলা আদায়ের বেশ কিছু অভিযোগ রয়েছে।