অভিনব ভোট প্রস্তুতি, কৃষকের সন্তানকে বিয়ে করলেই মেয়েদের ২ লক্ষ দেবেন কুমারস্বামী

Written by SNS April 11, 2023 5:05 pm

বেঙ্গালুরু, ১১ এপ্রিল– ভোট যেভাবে হোক সাম-দাম-দণ্ড প্রয়োগ করে ভোটারদের মন জয় করা রাজনৈতিক দলগুলির প্রধান লক্ষ্য থাকে। আর সেই কাজই করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী।ঠিক মাসখানেক বাদে কর্ণাটকের বিধানসভা নির্বাচন। ভোটারদের মন পেতে প্রাক্তন মুখ্যমন্ত্রী অদ্ভুত প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিয়েছেন। 

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলছেন, রাজ্যে তাঁর দল জেডি(এস) ক্ষমতায় এলে মহিলাদের বিয়ের জন্য বিশেষ ভাতা চালু করা হবে। যে সব মেয়েরা কৃষকের সন্তানকে বিয়ে করবেন, তারা এককালীন দু’লক্ষ টাকা করে পাবেন। রাজ্যে কৃষকের ছেলেদের বিয়ে করা নিয়ে নাকি অনীহা তৈরি হয়েছে। সেকারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন জেডিএস নেতা।

কুমারস্বামী বলছেন, “আমি শুনেছি আমাদের রাজ্যে মেয়েরা কৃষক সন্তানদের বিয়ে করতে চাইছে না। কৃষকদের অপমান করা হচ্ছে। তাই কৃষক বাড়ির ছেলেদের সম্মান বাঁচাতে আমরা অভিনব সিদ্ধান্ত নিচ্ছি। জেডিএস ক্ষমতায় এলে সরকার সেইসব মেয়েদের এককালীন ২ লক্ষ টাকা করে দেবে যারা কৃষক সন্তানকে বিয়ে করবেন। এর ফলে পুরুষদের আত্মসম্মান বজায় থাকবে। কুমারস্বামীর ঘোষণা নিয়ে ইতিমধ্যেই শোরগোল শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।”

উল্লেখ্য, আগামী ১০ মে কর্ণাটকের বিধানসভা নির্বাচন । যাতে বিজেপি এবং কংগ্রেসের পাশাপাশি লড়াইয়ে আছে জেডিএসও। রাজনৈতিক মহলের ধারণা, জেডিএস এবারের বিধানসভা নির্বাচনেও কিংমেকারের ভূমিকা নিতে পারে। কুমারস্বামীর দাবি, ইতিমধ্যেই কংগ্রেস এবং বিজেপি তাঁর সঙ্গে যোগাযোগ করা শুরু করে দিয়েছে। দলের অভ্যন্তরীণ সমীক্ষা বলছে, কর্ণাটকে ২৫-৩৫ আসন পেতে পারে জেডি(এস)।