এ আর রহমানের কনসার্টে চরম বিশৃঙ্খলা, ধুন্ধুমার 

Written by SNS September 11, 2023 7:00 pm
চেন্নাই, ১১ সেপ্টেম্বর – এ আর রহমানের কনসার্টে চূড়ান্ত বিশৃঙ্খলা পদপিষ্ট হলেন অনুরাগীরা, মহিলাদের শ্লীলতাহানির অভিযোগও উঠলো। বৈধ টিকিট থাকা সত্ত্বেও বহু মানুষ ঢুকতে পারলেন না।  অনুরাগীদের দাবি, তাঁদের সঙ্গে প্রতারণা করা হয়েছে।  কারণ বৈধ টিকিট থাকা সত্ত্বেও বহু মানুষ কনসার্ট দেখার সুযোগ পান নি।   
চেন্নাইয়ে এ আর রহমানের কনসার্ট ঘিরে ধুন্ধুমারকাণ্ড। টিকিট কেটেও হলে ঢুকতে পারলেন না প্রচুর দর্শক শ্রোতা। রবিবার ছিল কনসার্ট। একটি ইভেন্ট সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন ভারতের অন্যতম জনপ্রিয় সংগীত পরিচালক। কনসার্টের নামকরণ হয়েছিল মারাকুমা নেনজাম। চেন্নাইয়ের আদিত্যরাম প্যালেসে বসে এই সংগীতের আসর। কিন্তু কনসার্টের আয়োজনে ছিল চরম অব্যবস্থা। ভিড় সামলাতে হিমশিম খেয়ে যায় ইভেন্ট সংস্থাটি । এই অব্যবস্থার জন্য এক্স তথা টুইটারে ক্ষমাও চায় এই সংস্থা।
 
টুইটারে এই কনসার্টের কথা উল্লেখ করে একজন জানান, তাঁরা ২০০০ টাকা দিয়ে টিকিট কেটেছিলেন এ আর রহমানকে দেখার জন্য।  কিন্তু বৈধ টিকিট থাকা সত্ত্বেও তাঁদের ঢুকতে দেওয়া হয়নি।  একজন লেখেন, ‘ এটা তো প্রতারণা। আবার কারও দাবি, ইতিহাসের সবথেকে খারাপ কনসার্ট। ‘
কেউ কেউ দাবি করেছেন , ৩০ বছরের এক যুবক মারা গিয়েছেন এ আর রহমানের এই কনসার্টে এসে।  যদিও এই ঘটনা নিয়ে পুলিশের তরফে শেষ পাওয়া খবরে কোন তথ্য মেলেনি।  
রহমান নিজেও এদিন অত্যন্ত অসন্তোষ প্রকাশ করেন। আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।  এমনকি অনুষ্ঠানে সাউন্ড সিস্টেমও ঠিক ছিল না বলে অভিযোগ করেন তিনি।  যাঁরা ভিতরে ঢোকার সুযোগ পান তাঁরাও অনুষ্ঠান ভালো করে দেখতে পাননি বলে অভিযোগ ওঠে।  জীবনের সবচেয়ে দুঃসহ কনসার্ট বলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অস্কারজয়ী সংগীতশিল্পী ও সুরকার এ আর রহমান।