আইনি লড়াইয়ের জট কাটিয়ে টুইটার কিনছেন ইলন মাস্ক

Written by SNS October 6, 2022 6:06 pm

জোহান্সবার্গ, ৬ অক্টোবর– টুইটার কেনা নিয়ে বিগত কয়েক মাস ধরে টানাপোড়েন চলছে  ইলন  মস্কের সঙ্গে। এমনকি বিষয়টা আদালত পর্যন্তও গড়িয়েছে। চুক্তি হয়েও সেটা বাতিল হয়েছে। মামলা-পাল্টা মামলা দায়ের হয়েছে আদালতে। তবে আইনি লড়াই শুরুর আগেই নিজের অবস্থান স্পষ্ট করলেন ইলন। মাইক্রোব্লগিং সাইট টুইটার কিনবেন তিনি । তাও আবার পুরনো দামেই!

গত এপ্রিল মাসে প্রথম টুইটার কেনার আগ্রহ দেখান ইলন। শেয়ার প্রতি ৫৪.২০ ডলারের প্রস্তাবও দিয়েছিলেন তিনি। সেইমতো চুক্তিও হয়। ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটার কেনার কথা হয়। কিন্তু শেষমেশ তা আর বাস্তবায়িত হয়নি। বেঁকে বসেন ইলন। মাস্কের সংস্থা সেইসময় জানতে চেয়েছিল, টুইটারে কত ভুয়ো অ্যাকাউন্ট আছে? কিন্তু টুইটার সে তথ্য দিতে পারেনি। তাই ৪ হাজার ৪০০ কোটি ডলারের ‘টুইটার ডিল’ আপাতত বাতিল করেন মাস্ক।

তার পর শুরু হয় আইনি লড়াই। ইলন মাস্কের বিরুদ্ধে মামলাও করে টুইটার। পাল্টা টুইটারকে কাঠগড়ায় তুলে আদালতে যান মাস্কও। আগামী সপ্তাহেই আমেরিকার ডেলাওয়ারের আদালতে মাস্ক বনাম টুইটারের লড়াই শুরু হওয়ার কথা। তবে তার আগেই আদালতের বাইরেই দুই পক্ষ সমঝোতা করে ফেলল।

টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, মাস্ক গোড়ার দামেই টুইটার কিনবে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ ৩৬ হাজার ৯১০ কোটি টাকার বিনিময়ে টুইটারের মালিকানা পাবেন মাস্ক।