জমি বিবাদে ১১ বছরের বালিকাকে ‘খুন’ প্রতিবেশী বৃদ্ধের

Written by Sunita Das June 12, 2023 8:13 pm

প্যারিস, ১২ জুন– জমি নিয়ে বিবাদের জেরে এক বালিকাকে খুন করার অভিযোগ উঠল প্রতিবেশী দম্পতির বিরুদ্ধে। ফ্রান্সের এই ঘটনায় হতবাক স্থানীয় প্রশাসন। জানা গিয়েছে, ১১ বছর বয়সি ওই নাবালিকাকে গুলি করে খুন করেছেন ৭১ বছর বয়সি, এক বৃদ্ধ। ইতিমধ্যেই পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন ওই বৃদ্ধ ও তাঁর স্ত্রী। ঘটনার জেরে ভয়ংকর মানসিক শক পেয়েছে মৃত বালিকার বোন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত বালিকাটি জন্মসূত্রে ব্রিটিশ । তবে দীর্ঘদিন ধরেই ফ্রান্সের সেন্ট হার্বোর্ট গ্রামে থাকেন তার পরিবার। বাড়ির লাগোয়া একটি জমি নিয়ে বেশ কিছুদিন ধরে তার পরিবারের সঙ্গে বিবাদ ছিল প্রতিবেশী ডাচ বৃদ্ধের। প্রাথমিক অনুমান, জমি নিয়ে এই বিবাদের জেরেই ওই বালিকাকে লক্ষ্য করে গুলি চালিয়েছেন প্রতিবেশী বৃদ্ধ। যদিও গুলি চালানোর প্রকৃত কারণ এখনও অজানা। 

গত শনিবার বিকেলবেলা বোন ও বাবার সঙ্গে বাড়ির বাগানে বার্বিকিউ আয়োজন করছিল বালিকাটি। সেই সময়েই আচমকা একঝাঁক গুলি ছুটে আসে তিনজনের দিকে। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় ১১ বছর বয়সি বালিকাটির। গুরুতর আহত হয়েছেন তার বাবাও। চোট না পেলেও সাংঘাতিক মানসিক আঘাত পেয়েছে মৃতার ৮ বছর বয়সি বোন।

গুলি চালানোর পরেই স্ত্রীকে নিয়ে লুকিয়ে পড়েন অভিযুক্ত ৭১ বছর বয়সি বৃদ্ধ। পরে অবশ্য নিজেরাই তাঁরা পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। আপাতত ওই দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় বিবৃতি দিয়েছে ব্রিটিশ সরকারও। মুখপাত্র জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ব্রিটিশ পরিবারটিকে সমস্ত রকম সহায়তা দেওয়া হবে।